ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অধিনায়ক হয়ে মাঠে ফিরছেন বীরু-গৌতি! স্মৃতির সরণিতে ফিরবেন ফ্যানরা

অধিনায়ক হয়ে মাঠে ফিরছেন বীরু-গৌতি! স্মৃতির সরণিতে ফিরবেন ফ্যানরা

[ad_1]

লেজেন্ডস লিগ ক্রিকেট বড় ঘোষণা করে দিল। প্রাক্তনীদের ক্রিকেটে মহোৎসবে এবার দেখা যাবে ভারতীয় দলের দুই প্রাক্তন মহারথী বীরেন্দ্র শেহওয়াগ ও গৌতম গম্ভীরকে । দেশের জার্সিতে ওপেন করতে নেমে বীরু-গৌতি বিপক্ষের বোলারদের ঘাম ছুটিয়ে দিতেন অবলীলায়। এলএলসি-তে আদানি গ্রুপের দল গুজরাত জায়ান্টসের নেতৃত্ব দেবেন শেহওয়াগ। অন্যদিকে ইন্ডিয়া ক্যাপিটালসের ক্যাপ্টেনসির দায়িত্ব গম্ভীরের কাঁধে।

শেহওয়াগ নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে ফেরার জন্য আমি রোমাঞ্চিত। আদানি গ্রুপ যেখানে টিম প্রিন্সিপল এবং গুজরাত জায়ান্টস অত্যন্ত পেশাদার দল। এদের হাত ধরে ফের একবার ক্রিকেটীয় ইনিংস শুরু করাই আদর্শ হবে। আমি ব্যক্তিগত ভাবে সবসময় ভয়ডরহীন ক্রিকেটে বিশ্বাস করেছি। সেটাই খেলব এখানেও। আমাদের দল বেছে নেওয়ার জন্য তর সইছে না।’

বলছেন, ‘আমি বিশ্বাস করি ক্রিকেট টিম গেম। দল যতটা ভাল, ক্যাপ্টেনও ঠিক ততটাই। আমি যখন ইন্ডিয়ান ক্যাপিটালসের হয়ে নামব। আমি চাই দলের মধ্যে একটা উদ্দীপনা থাকবে। যারা অত্যন্ত আবেগি এবং দল হিসাবে জেতার জন্য ঝাঁপাবে। আমি লেজেন্ডস লিগ ক্রিকেটকে আমার শুভেচ্ছা জানাই। আগামীর অ্যাকশনের জন্য মুখিয়ে।’

এই টুর্নামেন্ট প্রথম মরসুমে দারুণ সাড়া ফেলে দিয়েছিল। গতবছর মাসকাটের ওমান ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত হয়েছিল প্রাক্তনীদের নিয়ে বিশেষ টুর্নামেন্ট। এবার লেজেন্ডস লিগ হবে ভারতেই। কলকাতা ছাড়াও লখনউ, নয়াদিল্লি, কটক ও যোধপুরে অনুষ্ঠিত হবে ম্যাচগুলি। যদিও প্লে-অফ ও ফাইনালের ভেন্যু ঘোষিত হয়নি। তবে কলকাতার ক্রিকেট ফ্যানদের জন্য সুখবর যে, ১৬, ১৭, ১৮ সেপ্টেম্বর ক্রিকেটের স্বর্গোদ্যান দেখবে ব্যাক-টু-ব্যাক ম্যাচ!

আগামী ১৬ সেপ্টেম্বর বিশেষ ম্যাচ দিয়েই এই টুর্নামেন্টের শুভারম্ভ। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে হবে এই খেলা। ব্যাট হাতে ফের ঘরের মাঠে নামছেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্ব দেবেন ইন্ডিয়ান মহারাজাস দলের। সৌরভ অ্যান্ড কোংয়ের মুখোমুখি হবে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক অইন মর্গ্যানের ওয়ার্ল্ড জায়ান্টস। প্রতিযোগিতার কমিশনারের ভূমিকায় রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ ও ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রবি শাস্ত্রী।

[ad_2]

Leave a Reply