ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অফ ফর্মে থাকা শর্তেও যে কারণে বিশ্বকাপ দলে সুযোগ পেলেন ৩ ভারতীয় ক্রিকেটার

অফ ফর্মে থাকা শর্তেও যে কারণে বিশ্বকাপ দলে সুযোগ পেলেন ৩ ভারতীয় ক্রিকেটার

[ad_1]

ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট ফরম্যাট হলো T20 ফরম্যাট এবং এই ফরম্যাটের চাহিদা ক্রমশ এতটাই বেড়ে চলেছে যার ফলে বিশ্ব ক্রিকেটে অনেকগুলি ক্রিকেট লীগ ইতিমধ্যেই খেলা হচ্ছে। এছাড়াও এটাও মনে করা যাচ্ছে

এই ক্রিকেটের এই ফরম্যাটের মধ্যে দিয়ে বর্তমান বিশ্ব ক্রিকেটে তরুণ উঠতি ক্রিকেটাররা বিশ্ব ক্রিকেটে উঠে আসছে। এই ফরম্যাটের চাহিদা বেড়ে চলার কারণে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি প্রায় প্রতিবছর ছোট ফরম্যাটের বিশ্বকাপের

আয়োজন করে থাকে এবং এই বিশ্বকাপ ২০০৭ সাল থেকে হয়ে চলেছে এবং ভারতীয় দল প্রথমবার এই বিশ্বকাপ জিতেছিল বলেই আমরা জানি। অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে T20 বিশ্বকাপের আসর।

হাতে খুব বেশি দিন আর সময় নেই। তার আগেই আবার এই বছর এশিয়া কাপে হেরে বড় খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় দল। অনেকের পারফরমেন্সই নিরাশ হয়েছেন নির্বাচকরা।

সব দিক খতিয়ে দেখেই বিশ্বকাপের জন্য ভারতীয় স্কয়াড ঘোষণা করা হয়েছে। রোহিত শর্মার নেতৃত্বেই এই বছরের ছোট ফরম্যাটের বিশ্বকাপে খেলতে নামবে টীম ইন্ডিয়া। এই বছর বিশ্বকাপের আগে বেশ কিছু চোট পাওয়া ক্রিকেটার দলে ফিরতে চলেছেন বলে মনে করা হচ্ছে

এবং এর পাশাপাশি ভারতীয় টীম ম্যানেজমেন্ট এশিয়া কাপের সমস্ত ভুল ত্রুটি গুলো কাজে বার করে শীঘ্রই তা শোধরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে যাতে করে বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দল নিজেদের পূর্ণ শক্তি কাজে লাগিয়ে দ্বিতীয়বারের জন্য বিশ্বজয়ের বিজয় মুকুট নিজেদের মাথায় তুলতে পারে।

আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যাদের খারাপ পারফর্মেন্সের পরেও বিশ্বকাপের মঞ্চে তারা আবার খেলার সুযোগ পেয়েছে এবং যেটা আশানরুপ নয় বলেই মনে করা যাচ্ছে।

রবিচন্দ্রন অশ্বিন
বর্তমান ক্রিকেট বিশ্বের সফল অফ স্পিনারদের মধ্যে অন্যতম হলেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় দলের হয়ে টেস্ট ফরম্যাটে তিনি নিয়মিত সদস্য হলেও ক্রিকেটের ছোট ফরম্যাটে তাকে দীর্ঘ্যদিন ধরে কোনো সিরিজ খেলতে দেখা যায়নি।

ডানহাতি এই অফ স্পিনার এর পরেও এশিয়া কাপের মঞ্চে দলের হয়ে সুযোগ পেয়েছিলেন কিন্তু তিনি সুযোগকেও কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন বলে আমরা জানি।

তাই এটাই মনে করা গেছিলো আসন্ন বিশ্বকাপের মঞ্চে তার পরিবর্তে অন্য কোনো স্পিনার দলে আসতে চলেছেন কিন্তু ভারতীয় নির্বাচকমণ্ডলী তার ওপর পুনরায় আস্থা রেখে তাকে বিশ্বকাপের দলে রেখেছেন যা একেবারেই তার প্রাপ্য ছিলোনা বলেই মনে করা যাচ্ছে।

ভুবনেশ্বর কুমার
বর্তমান ক্রিকেট বিশ্বে সুইং পেস বোলারদের মধ্যে অন্যতম হলেন ভুবনেশ্বর কুমার। এশিয়া কাপের মঞ্চে জাসপ্রিত বুমরাহের চোট পেয়ে চিরকে যাবার কারণে পেস বোলিং বিভাগের দায়িত্ব ছিল তার কাঁধেই।

কিন্তু একমাত্র সুপার ফোর রাউন্ডের শেষ ম্যাচেই তাকে জ্বলে উঠতে দেখা গেছে এবং বাকি ম্যাচ গুলিতে তার পারফর্মেন্স একেবারেই খারাপ সে কথা বলাই চলে।

তাই এশিয়া কাপের পারফর্মেন্সের ভিত্তিতে বিশ্বকাপের মঞ্চে তার সুযোগ পাওয়া কোনোমতেই উচিত ছিল না এবং তার পরিবর্তে শামিকে প্রথম একাদশে দেখতে চেয়েছিলো ক্রিকেট ফ্যানরা।

কিন্তু শামিকে পরিবর্ত ক্রিকেটার হিসাবে রেখে ডানহাতি পেস বোলার ভুবনেশ্বর কুমারকে খেলাতে চলেছে ভারতীয় টীম ম্যানেজমেন্ট এমনটাই খবর সূত্রে জানা গেছে।

দীপক হুডা
তরুণ এই ভারতীয় প্রতিভাবান অলরাউন্ডার দীপক হুডা আইপিএল এর মঞ্চে অসাধারণ পারফর্মেন্স করার সুবাদে এই বছরেই দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করেছেন।

ডানহাতি এই ব্যাটসম্যান ইতিমধ্যেই ক্রিকেটের ছোট ফরম্যাটে নিজের অভিষেক শতরান করে ক্রিকেট বিশ্বে সবার নজর কেড়েছেন। দীপক হুডা তার ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও যথেষ্ট দক্ষ সে কথাও প্রমান করে দেখিয়েছেন। কিন্তু

এশিয়া কাপের মঞ্চে তিনি ব্যাট হাতে সেই ভাবে যেমন নিজেকে প্রমান করতে ব্যর্থ হয়েছেন ঠিক তার পাশাপাশি বল হাতে একবারও সুযোগ পাননি। তাই আসন্ন বিশ্বকাপের মঞ্চে তার পরিবর্তে অন্যকোনো তরুণ ক্রিকেটারকে দলে সুযোগ দেওয়া উচিত ছিল বলে মনে করা হচ্ছে।

[ad_2]

Leave a Reply