ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অস্ট্রেলিয়াকে হারাতে পূর্ব পরিকল্পনা করে রেখেছিলেন সূর্যকুমার, ফাঁস করলেন নিজের মুখেই

অস্ট্রেলিয়াকে হারাতে পূর্ব পরিকল্পনা করে রেখেছিলেন সূর্যকুমার, ফাঁস করলেন নিজের মুখেই

[ad_1]

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন দুই তরুণ তুর্কি। ব্যাট হাতে সূর্যকুমার এবং বল হাতে অক্ষর। কী ভাবনা ছিল তাঁদের? জয়ের পর জানালেন ম্যাচ এবং সিরিজের সেরা ক্রিকেটাররা।

৩৬ বলে ৬৯ রানের দুরন্ত ইনিংস খেলে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন সূর্যকুমার যাদব। তিনিই রবিবারের ম্যাচের সেরা। তিনটি ম্যাচেই বল হাতে অনবদ্য পারফরম্যান্স করে সিরিজ়ের সেরা হয়েছেন অক্ষর পটেল। দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি দু’জনেই।

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার গত কয়েকটি ম্যাচে সেরা ছন্দে দেখা যায়নি। ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ের কার্যত ফাইনালে চওড়া হয়ে উঠল সূর্যর ব্যাট।

রবিবারের ম্যাচে সেরা ক্রিকেটারও হলেন তিনি। ম্যাচের পর সূর্যকুমার বলেন, ‘‘পরিস্থিতি যা ছিল, তাতে চালিয়ে খেলতেই হত। ভেবে চিন্তেই ঝুঁকি নিয়েছি।

দু’তিনটে শট মাথায় ছিল। মিড অফ এলাকা দিয়ে বল মারার চেষ্টা করেছি। এরকম ভাবনা নিয়েই সব ম্যাচ খেলি। এ ভাবেই নিজেকে প্রয়োগ করার চেষ্টা করি। অনুশীলনে এ ভাবে ব্যাট করার চেষ্টা করি।’’ নিজের ব্যাটিং অর্ডার নিয়েও খুশি ভারতীয় দলের তরুণ ব্যাটার।

সূর্যকুমার বলেছেন, ‘‘চার নম্বরে ব্যাট করতে ভালবাসি। এই জায়গায় ব্যাট করা যেমন চ্যালেঞ্জের তেমনই দায়িত্বেরও। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই খেলছি।

নিজেকে যতটা সম্ভব প্রকাশ করার চেষ্টা করছি। গুটিয়ে থেকে লাভ নেই। সাহসী ক্রিকেট খেলতে চাই।’’ অন্য দিকে খুশি অক্ষরও। তিনি বলেছেন, ‘‘ভাল খেলতে পারলে এবং দল জিতলে একটা দারুণ অনুভূতি তৈরি হয়। আইপিএলেও এই ভাবেই বল করেছি।

পাওয়ার প্লেতে পরিকল্পনা মতো লাইন এবং লেংথে বোলিং করতে পেরেছি। কোনও ব্যাটার দারুণ শট মারলেও নিজেই নিজেকে সাহস দিয়েছি। চেষ্টা করেছি পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে।’’

[ad_2]

Leave a Reply