ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আইসিসি ক্রমতালিকায় চিরপ্রতিদ্বন্দ্বী সূর্যকুমারকে নিয়ে মুখ খুললেন মোহম্মাদ রিজওয়ান

আইসিসি ক্রমতালিকায় চিরপ্রতিদ্বন্দ্বী সূর্যকুমারকে নিয়ে মুখ খুললেন মোহম্মাদ রিজওয়ান

[ad_1]

টি-টোয়েন্টি ব্যাটারদের আইসিসির ক্রমতালিকায় শীর্ষ স্থানের লড়াই চলছে ভারতের সূর্যকুমার যাদব এবং পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ানের মধ্যে।

কখনও ভারতীয় ব্যাটার শীর্ষে উঠে আসছেন তো, কখনও পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার। লড়াই সরিয়ে রেখে নিকটতম প্রতিদ্বন্দ্বী সূর্যকুমারের প্রশংসা করেছেন রিজ়ওয়ান।

কয়েক দিন আগেই এশিয়া কাপে দেখা হয়েছে ভারত-পাকিস্তানের। আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে আবার মুখোমুখি হবে দু’দল। ভারত-পাক লড়াই ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা বাড়ছে।

তার মধ্যেই রিজ়ওয়ান জানিয়ে দিলেন, তিনি সূর্যকুমারের ব্যাটিংয়ের ভক্ত। রিজ়ওয়ান বলেছেন, ‘‘সূর্যকুমার যাদব খুব ভাল ক্রিকেটার। ওর খেলার ধরন আমার বেশ পছন্দ।

আমাদের ব্যাটিং অর্ডার আলাদা। আমি ওপেন করি। সূর্যকুমার মিডল অর্ডারে খেলে। দু’জায়গায় খেলার মধ্যে কিছু পার্থক্য রয়েছে। একই ভাবে দেখলে হবে না।

ক্রমতালিকায় এক নম্বর জায়গা নিয়ে ভেবে কখনও খেলি না। দলের প্রয়োজন অনুযায়ী খেলার চেষ্টা করি। এক নম্বর জায়গা বা ম্যাচের সেরা হওয়ার লক্ষ্য নিয়ে খেললে সেটা অনেক সময় নেতিবাচক হয়ে যায়। তাই খেলার সময় এগুলো নিয়ে ভাবি না।’’

চলতি মরসুমে সূর্যকুমার এবং রিজ়ওয়ান দু’জনেই ভাল ছন্দে রয়েছে। ২৩ ম্যাচ খেলে ৮০১ রান করেছেন সূর্যকুমার। ১৪টি ম্যাচ খেলে ৬৯৮ রান করেছেন রিজ়ওয়ান।

২০ ওভারের ক্রিকেটে রান করার ক্ষেত্রে তাঁদের দখলেই রয়েছে প্রথম দু’টি স্থান। আইসিসি ক্রমতালিকায় এই মুহূর্তে শীর্ষে থাকা রিজ়ওয়ানের রেটিং পয়েন্ট ৮৫৪। দ্বিতীয় স্থানে থাকা সূর্যকুমারের সংগ্রহ ৮৩৮ রেটিং পয়েন্ট।

সম্প্রতি সূর্যকুমার টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসির ব্যাটারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন। দ্বিতীয় স্থান থেকে শীর্ষে উঠে এসেছেন রিজ়ওয়ান। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁদের এই অলিখিত লড়াই ঘিরে আগ্রহ থাকতে পারে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

[ad_2]

Leave a Reply