ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আফ্রিদিকে ভয় পেয়ো না, রোহিত-কোহলিদের কড়া সতর্ক বার্তা

আফ্রিদিকে ভয় পেয়ো না, রোহিত-কোহলিদের কড়া সতর্ক বার্তা

[ad_1]

আসন্ন এশিয়া কাপে আবারও দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মাঝে লড়াই দেখতে যাচ্ছে ক্রিকেটপ্রেমীরা। দুই দলের লড়াই নিয়ে ইতোমধ্যেই কথার লড়াই শুরু হয়ে গেছে। আসন্ন এশিয়া কাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে জমকালো লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

এই দুই দল একই গ্রুপে খেলার সুবাদে একটি ম্যাচ তো নিশ্চিত। গ্রুপের অপর দলটি বাছাইপর্ব পেরিয়ে আসা তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ হতে যাওয়ায় ভারত ও পাকিস্তান দুই দলেরই সুপার ফোরে জায়গা করে নেওয়ার সম্ভাবনাই বেশি।

এছাড়া এই দুই দল ফাইনালে চলে গেলে এবারের এশিয়া কাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঝে তিনটি ম্যাচ দেখা যাবে। এদিকে এশিয়া কাপের আগে ভারতীয় ব্যাটারদেরকে শাহীন আফ্রিদির ব্যাপারে সতর্ক করলেন পাকিস্তানের সাবেক লেগস্পিনার দীনেশ কানেরিয়া।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে একাই ধসিয়ে দিয়েছিলেন শাহীন। ৪ ওভার বোলিং করে ৩১ রান খরচায় তিনটি উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হয়ে দলকে জেতান শাহীন।

তাইতো কানেরিয়া এবার শাহীনের ব্যাপারে রোহিত-কোহলিদের সতর্ক করলেন। একই সাথে শাহীনকে সামলানোর টোটকাও দিয়েছেন তিনি। কানেরিয়া বলেন, “শাহীন আফ্রিদিকে ভয় পেয়ো না। কোনো প্রয়োজন নেই। কারণ রোহিত-কোহলিরা বিশ্বমানের খেলোয়াড়।

তাদের শুধু খেয়াল রাখতে হবে, শাহীন ফুল লেন্থে বোলিং করবে এবং সুইং করাবে। তাই তাদের পা এক জায়গায় স্থির না রেখে ব্যাটের কাছাকাছি রেখে খেলতে হবে।

শাহীনের বোলিংয়ের বিপক্ষে সূর্যকুমার যাদবের স্কয়ার লেগের ওপর দিয়ে ফ্লিক শট গুরুত্বপূর্ণ হতে পারে।” এদিকে ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এবারের এশিয়া কাপ। টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিন গ্রুপ পর্বের ম্যাচে ভারত ও পাকিস্তান মাঠে নামবে।

এশিয়া কাপের জন্য ভারত ও পাকিস্তানের স্কোয়াড –

ভারত : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণই, ভুবনেশ্বর কুমার, অরশদীপ সিং এবং আভেশ খান।

পাকিস্তান : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহ নেওয়াজ দাহানি, উসমান কাদির।

[ad_2]

Leave a Reply