ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আবার ও বাইশ গজে ফিরছেন শচীন তেন্ডুলকর, নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে

আবার ও বাইশ গজে ফিরছেন শচীন তেন্ডুলকর, নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে

[ad_1]

আবার বাইশ গজে ফিরছেন সচিন তেন্ডুলকর। নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে। তবে কোহলি, রোহিত, বুমরাদের দায়িত্বে নয়। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডস দলের হয়ে মাঠে নামবেন সচিন। গত বছর প্রতিযোগিতার প্রথম সংস্করণে তাঁর নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল ইন্ডিয়া লেজেন্ডস দল। এবার সচিনদের সামনে খেতাব ধরে রাখার লড়াই। ১০ সেপ্টেম্বর কানপুরে উদ্বোধন হবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের।

আবার বাইশ গজে ফিরছেন সচিন তেন্ডুলকর । নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে। তবে কোহলি, রোহিত, বুমরাদের দায়িত্বে নয়। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডস দলের হয়ে মাঠে নামবেন সচিন। গত বছর প্রতিযোগিতার প্রথম সংস্করণে তাঁর নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল ইন্ডিয়া লেজেন্ডস দল।

এবার সচিনদের সামনে খেতাব ধরে রাখার লড়াই। ১০ সেপ্টেম্বর কানপুরে উদ্বোধন হবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের। ১ অক্টোবর ফাইনাল। অর্থাৎ ২২ দিন ধরে চলবে প্রতিযোগিতা। কানপুর ছাড়াও ইন্দোর, দেরাদুন, রায়পুরে ম্যাচ হবে। সেমিফাইনাল ও ফাইনাল হবে রায়পুরে। মাস্টার ব্লাস্টারকে ফের ব্যাট হাতে নামার খবরে সমর্থকদের মধ্যে আনন্দের রেশ ছড়িয়ে পড়েছে। তাঁকে দেখতে মুখিয়ে রয়েছেন সমর্থকরা।

বিশ্বে পথ নিরাপত্তা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারের সড়ক ও মহাসড়ক মন্ত্রক, তথা ও প্রযুক্তিমন্ত্রক এবং যুবকল্যাণ ও ক্রীড়া মন্ত্রকের সহযোগিতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছে পিএমজি গ্রুপ। ২৭টি সংস্থা প্রতিযোগিতাটিকে স্পনসর করছে। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা এবারের প্রতিযোগিতায় অংশ নেবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ দেশের জনগনের মধ্যে পথ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে সচেতনা বৃদ্ধি করবে বলে মনে করছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ি। তিনি বলেছেন, “সবাই সচেতন হলে পথ দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা কম হবে।” কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, “রাস্তায় কীভাবে চলাফেরা করতে হবে, কোন কোন নিয়ম সম্পর্কে সচেতন থাকতে হয়, এই সংক্রান্ত বার্তা আরও বেশি করে মানুষের মনে গেঁথে দেবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।”

২০২০ সালে প্রথম রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। করোনার জন্য গত দু’‌বছর এই প্রতিযোগিতা হয়নি। সচিনের নেতৃত্বাধীন ভারতীয় লেজেন্ড দল ফাইনালে শ্রীলঙ্কা লেজেন্ড দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। আগের বার এই প্রতিযোগিতায় সনৎ জয়সূর্য, ব্রায়ান লারার মতো প্রাক্তন তারকা ক্রিকেটাররা খেলেছিলেন। এবারও তাঁদের খেলার সম্ভাবনা প্রবল।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের লক্ষ্য হল দেশের মানুষের মধ্যে রাস্তায় চলাচলের ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা। এদেশে মানুষ সবথেকে বেশি দেখে ক্রিকেট খেলা। অনেকের কাছে ক্রিকেটাররা আদর্শ। তাই সচেতনা বৃদ্ধির জন্য ক্রিকেটই উপযুক্ত প্ল্যাটফর্ম।

[ad_2]

Leave a Reply