ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আবার সুপার কিংসে ফিরছেন ফাফ ডু প্লেসি

আবার সুপার কিংসে ফিরছেন ফাফ ডু প্লেসি

[ad_1]

দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে ডু প্লেসি সিএসকের মালিকানাধীন দলের হয়ে খেলতে চলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসির সাথে চেন্নাই সুপার কিংসের সম্পর্কের পুনর্নবীকরণ হতে চলেছে কারণ একটি রিপোর্ট অনুসারে ডু প্লেসিকে ফ্র্যাঞ্চাইজি তাদের মার্কি খেলোয়াড় হিসেবে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) লিগের জন্য চুক্তিবদ্ধ করেছে বলে জানা যাচ্ছে।

প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ২০১১ থেকে ২০২১ পর্যন্ত এক দশক ধরে সিএসকের অংশ ছিলেন। মাঝে যদিও ২০১৬ ও ২০১৭ মরসুমে সিএসকে আইপিএল থেকে নির্বাসিত হওয়ায় তিনি অন্য দলে খেলেন। ২০২২ সালের নিলামে ব্যাঙ্গালোর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি দ্বারা ডু প্লেসিকে কেনা হয়েছিল।

যদিও ফ্র্যাঞ্চাইজিগুলি এখনও তাদের স্বাক্ষরিত খেলোয়াড়দের নাম প্রকাশ করেনি, প্রতিবেদনগুলি থেকে জানা যায় যে সিএসকে-মালিকানাধীন জোহানেসবার্গ ফ্র্যাঞ্চাইজি ইংলিশ অলরাউন্ডার মইন আলির পরিষেবাও অধিগ্রহণ করেছে। আইপিএলে মইনও মেন ইন ইয়েলোর প্রতিনিধিত্ব করেন এবং ইউএই-এর পরিবর্তে সিএসএ টি-২০ লিগ বেছে নিয়েছেন তিনি।

সিএসএ লিগ কর্তৃপক্ষ প্যারামাউন্ট নীতির অধীনে পাঁচজন খেলোয়াড়ের তালিকা জমা দিতে ফ্র্যাঞ্চাইজিদের বলেছে। তালিকায় একজন দক্ষিণ আফ্রিকান, তিনজন বিদেশী খেলোয়াড় যাদের মধ্যে একই দেশের দুইজনের বেশি থাকবে না এবং একজন আনক্যাপড খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে হবে।

মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকানাধীন এমআই কেপ টাউনও পিছিয়ে নেই
প্রতিবেদনে আরও প্রতিষ্ঠিত হয়েছে যে প্রিটোরিয়া দল দিল্লি ক্যাপিটালসের মালিকানাধীন এবং পোর্ট এলিজাবেথ দল সানরাইজার্স হায়দ্রাবাদের মালিকানাধীন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় অনরিখ নর্কিয়া ও এইডেন মার্করামের পরিষেবা ধরে রেখেছে। রাজস্থান রয়্যালসের মালিকানাধীন পার্ল-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি ইংলিশ সাদা বলের অধিনায়ক জস বাটলারকে দলে নিয়েছে, এবং এলএসজির ডারবান দল কুইন্টন ডি কককে দলে নিতে সক্ষম হয়েছে।

এদিকে, মুম্বাই ইন্ডিয়ান্স, যারা গতকাল তাদের সিএসএ লিগ ফ্র্যাঞ্চাইজির নাম, এমআই কেপ টাউন উন্মোচন করেছে, তারা কিছু বড় নাম স্বাক্ষর করেছে বলে মনে করা হচ্ছে। প্রতিবেদন অনুসারে, তারা কেপ টাউন-ভিত্তিক দলের জন্য স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাডা ও রশিদ খানের মতো টি-টোয়েন্টি ক্রিকেটের তারকাদের নিতে পেরেছে।

[ad_2]

Leave a Reply