ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ মুহুর্তে ভারত দলের বোঝা হয়ে দাঁড়ালেন এই ক্রিকেটার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ মুহুর্তে ভারত দলের বোঝা হয়ে দাঁড়ালেন এই ক্রিকেটার

[ad_1]

টিম ইন্ডিয়ার বড় নাম ঋষভ পন্ত। তিন ফরম্যাটেই খেলা প্রথম খেলোয়াড় তিনি। ২০১৭ সালে ভারতের হয়ে প্রথম ম্যাচ খেলা পান্ত খুব অল্প সময়েই ভারতীয় দলে গুরুত্বপূর্ণ জায়গা করে নিয়েছেন।

এখন তিনিও অধিনায়কত্বের দৌড়ে যোগ দিয়েছেন এবং আগামী সময়ে, রোহিতের বিদায়ের পরে, তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের বড় দাবিদার।

কিন্তু, গত এক বছর ধরে টিম ইন্ডিয়াতে ঋষভ পান্তের পারফরম্যান্স হতাশাজনক। প্রতিবারই দলের জন্য ফ্লপ প্রমাণিত হচ্ছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজকাল অস্ট্রেলিয়া পৌঁছেছে ভারতীয় দল। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি অনুশীলন ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। এই দুটি ম্যাচেই ঋষভ পান্তের ব্যাট একেবারেই নীরব।

প্রথম ম্যাচে ঋষভ পান্ত ব্যাট করতে গিয়ে ৯ রান করেছিলেন এবং দ্বিতীয় ম্যাচেও একই সংখ্যক রান করেছিলেন। অনুশীলন ম্যাচে পান্তের বাজে ব্যাটিং টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে।

জানা গেছে, পান্তের খারাপ ফর্মের কথা মাথায় রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দীনেশ কার্তিককে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট। ঘরোয়া স্তরে কার্তিক এ বছর ঋষভ পান্তের চেয়ে ভালো ব্যাটিং করেছে।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঋষভ পান্ত ওপেনিংয়ে মাত্র ২৭ রান করেন। এমনকি ২০২২ সালের এশিয়া কাপেও তিনি টিম ইন্ডিয়ার জন্য বিশেষ কিছু করতে পারেননি।

আমরা যদি পরিসংখ্যানের ভিত্তিতে কথা বলি, তাহলে টি-টোয়েন্টিতে, ঋষভ পন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৩ ম্যাচে ৫৪ রান করেছেন যখন ওপেনার হিসেবে ব্যাটিং গড়ে ১৮.০০ ব্যাটিং করেছেন। শুধু তাই নয়, চার নম্বরে তার পারফরম্যান্সও খারাপ হয়েছে।

৪ নম্বরে ব্যাট করে পন্ত ২৭ ম্যাচে ২১.৫৪ ব্যাটিং গড়ে ৪৭৪ রান করেছেন। এমন পরিস্থিতিতে বলা যায়, ওপেনার হিসেবে বা মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে দলে ফিট নন পন্ত।

[ad_2]

Leave a Reply