ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইরফান পাঠানকে টপকে ভারতীয় হিসাবে এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা

ইরফান পাঠানকে টপকে ভারতীয় হিসাবে এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা

[ad_1]

এশিয়া কাপে বিস্ময়কর কাজ করে দেখালেন রবীন্দ্র জাদেজা। নতুন এই কীর্তি অর্জনকারী প্রথম ভারতীয় ক্রিকেটার হয়ে উঠলেন তিনি। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বুধবার এশিয়া কাপ টুর্নামেন্টের ইতিহাসে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন।

এশিয়া কাপে ইতিহাস লিখলেন ভারতীয় দলের স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা । ‘স্যার জাড্ডু’ প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠানকে টপকে অনন্য ইতিহাস লিখলেন। এই মুহূর্তে এশিয়া কাপে ভারতের সর্বাধিক উইকেট শিকারি এখন জাদেজা। গত বুধবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারত মুখোমুখি হয়েছে হংকংয়ের। এই ম্যাচে জাদেজা একটি উইকেট পান। আর এই উইকেটের সৌজন্যেই তিনি এই মাইলস্টোন লিখে ফেললেন।

২০১০ সালে অনুষ্ঠিত এশিয়া কাপে জাদেজা চার উইকেট পেয়েছিলেন। ২০১২ সালে তাঁর ঝুলিতে আসে একটি উইকেট। ২০১৪-তে জাদেজা নেন সাত উইকেট। এরপর ২০১৬-তে তিনটি ও ২০১৮-তে সাতটি। চলতি এশিয়া কাপে জাদেজা এখনও পর্যন্ত একটি উইকেটই নিয়েছেন। এশিয়া কাপে তাঁর ঝুলিতে এল ২৩টি উইকেট। পাঠানের ছিল ২২টি উইকেট। প্রাক্তন বাঁ-হাতি পেসার পঞ্চাশ ওভারের ফরম্যাটেই এশিয়া কাপের প্রতিটি ম্যাচ খেলেছেন। যদিও জাদেজা এশিয়া কাপ খেলেছেন সাদা বলের ক্রিকেটের দুই ভিন্ন ফরম্যাটেই।

এশিয়া কাপের ইতিহাসে সর্বাধিক উইকেট নেওয়া প্রথম তিন বোলারই শ্রীলঙ্কার। একে কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন (৩০), লাসিথ মালঙ্গা (২৯) ও অজন্তা মেন্ডিস (২৬)। এরপর রয়েছেন পাকিস্তানের সইদ আজমল (২৫)। বিশ্বের এক নম্বর টি-২০ দলের সঙ্গে ২০ নম্বর দলের খেলা হলে, যে ফল প্রত্যাশিত থাকে, ভারত-হংকং ম্যাচে সেটাই ঘটেছে।প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ১৯২ রান তুলেছিল। জবাবে হংকং নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান। রোহিত অ্যান্ড কোং জেতে ৪০ রানে। এই জয়ের সঙ্গেই ভারত এশিয়া কাপের শেষ চারে পৌঁছে যায়।

[ad_2]

Leave a Reply