ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

একনজরে দেখেনিন এবারের এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক কারা

একনজরে দেখেনিন এবারের এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক কারা

[ad_1]

এশিয়া কাপে এর মধ্যেই শেষ হয়ে গেছে গ্রুপ পর্ব এবং সুপার ফোর এর খেলা। এখন বাকি রয়েছে শুধু ফাইনাল ম্যাচ যেখানে মুখোমুখি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। তবে ফাইনালিস্ট কোন দলের খেলোয়াড়ই সর্বোচ্চ রান সংগ্রাহক নয়।

গত প্রায় তিন বছর ধরেই সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বিরাট কোহলি। অবশেষে এবারের এশিয়া কাপের মধ্য দিয়ে তার সেঞ্চুরি খরা কেটে গিয়েছে। তুলে নিয়েছেন বহুল প্রতীক্ষিত ৭১ তম সেঞ্চুরি! যেটা আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। যৌথভাবে তার সম্মান ৭১ টি সেঞ্চুরি রয়েছে অস্ট্রেলিয়ার রিকি পন্টিংয়ের।

এই শতকের মধ্য দিয়ে তিনি উঠে এসেছেন এবারের এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা। যদিও তার দল বিদায় নিয়েছে সুপার ফোর থেকেই। তবে তার দল বিদায় নিলেও, তার রানে ফেরা টা সবচেয়ে বড় স্বস্তি ভারতের জন্য। ২৭৬ রান করে এবারের আসরে সবার উপরে অবস্থান করছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

পরের অবস্থানেই আছেন’ ফাইনালিস্ট পাকিস্তান দলের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তার সামনে সম্ভাবনা রয়েছে ফাইনালে বিরাট কোহলি কে টপকে সবার উপরে ওঠা। নিজের গড় অনুযায়ী রান করতে পারলেই টপকে যেতে পারবেন কোহলি কে। ২২৬ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি শেষে উঠতে হলে ফাইনালে তার প্রয়োজন মাত্র ৫১ রান।

টি-টোয়েন্টি ক্রিকেটে যে অবিশ্বাস্য ফর্মে রয়েছেন তিনি, তাতে বিরাট কোহলি কে টপকে সবার উপরে উঠে যাওয়া টা হয়তোবা তার জন্য সময়ের ব্যাপার। যেটা হতে পারে ফাইনালে শ্রীলংকার বিপক্ষে।

চলুন এক নজরে দেখে নেয়া যাক এবারের আসরের শীর্ষ ৫ জন রান সংগ্রাহকের তালিকা-

নাম রান গড় সর্বোচ্চ

১. বিরাট কোহলি ২৭৬ ৯২ ১২২*

২. মোহাম্মদ রিজওয়ান ২২৬ ৫৬.৫০ ৭৮*

৩. ইব্রাহিম জাদরান ১৯৬ ৬৫.৩৩ ৬৪*

৪. নিশাঙ্কা ১৬৫ ৪১.২৫ ৫৫

৫. মেন্ডিস ১৫৫ ৩১ ৬০

[ad_2]

Leave a Reply