ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এক নজরে দেখেনিন এশিয়া কাপের সুপার ফোরের চুড়ান্ত সূচি

এক নজরে দেখেনিন এশিয়া কাপের সুপার ফোরের চুড়ান্ত সূচি

[ad_1]

শুক্রবার শারজাহতে হংকংয়ের বিপক্ষে ১৫৫ রানের রেকর্ড জয়ে শেষ দল হিসেবে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। ‘এ’ গ্রুপ থেকে তাদের আগে উতরে গেছে এশিয়া কাপের শিরোপাধারী ভারত। ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোরে জায়গা করে নিয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

এর আগেই শেষ চার নিশ্চিত করে ফেলেছে আফগানিস্তান, ভারত এবং শ্রীলঙ্কা। ৩ সেপ্টেম্বর শনিবার থেকে শুরু হতে যাচ্ছে সুপার ফোর।

তার আগে দেখে নিন সুপার ফোরে কে কার মুখোমুখি হচ্ছে। দুই গ্রুপের মাঝে ‘বি’ গ্রুপ থেকে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে আফগানিস্তান। তারা শ্রীলঙ্কা এবং বাংলাদেশ- দুই দলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

অন্যদিকে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত। তারা হারিয়ে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং হংকংকে। এছাড়া বাংলাদেশকে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা আর হংকংকে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে পাকিস্তান দ্বিতীয় দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করেছে।

টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপের গ্রুপ পর্বের খেলা শেষে শুরু হচ্ছে সুপার ফোর। টিকে থাকা দলগুলো নিজেদের মধ্যে লড়বে আসরের ফাইনালের টিকিট নিশ্চিতের জন্য।

এশিয়া কাপের গত চার আসরের তিনটিতে ফাইনাল খেলা বাংলাদেশ এবার বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। আফগানদের কাছে ৭ উইকেটে হারের পর লঙ্কানদের কাছে তারা পরাস্ত হয় ২ উইকেটে।

এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। সুপার ফোরের পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল লড়বে সেখানে।

এশিয়া কাপ সুপার ফোরের সূচি: ৩ সেপ্টেম্বর (শনিবার): আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (শারজা)। ৪ সেপ্টেম্বর (রবিবার): ভারত বনাম পাকিস্তান (দুবাই)। ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার): ভারত বনাম আফগানিস্তান (দুবাই)।

৭ সেপ্টেম্বর (বুধবার): পাকিস্তান বনাম শ্রীলঙ্কা (দুবাই)। ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার): ভারত বনাম শ্রীলঙ্কা (দুবাই)। ৯ সেপ্টেম্বর (শুক্রবার): আফগানিস্তান বনাম পাকিস্তান (দুবাই)।

এশিয়া কাপের ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার): সুপার ফোর রাউন্ডের এক নম্বর দল বনাম সুপার ফোর রাউন্ডের দুই নম্বর দল (দুবাই)।

এক নজরে দেখেনিন এশিয়া কাপের সুপার ফোরের চুড়ান্ত সূচি

[ad_2]

Leave a Reply