ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এক ম্যাচে দুই রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লেন রোহিত, টপকে গেলেন আফ্রিদিকে

এক ম্যাচে দুই রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লেন রোহিত, টপকে গেলেন আফ্রিদিকে

[ad_1]

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি ফ্লোরিডায় অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে ভারতীয় দল ৫৯ রানের একটি বড় জয় নিবন্ধন করতে সফল হয়। এই জয়ের ফলে সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে টিম ইন্ডিয়া।

ব্রেন্ডন ম্যাককালামকে সেই কবেই টপকে গিয়েছিলেন রোহিত শর্মা। তবে তার সামনে ছিলেন কেবলমাত্র ২ জন; শহীদ আফ্রিদি ও ক্রিস গেইল। দীর্ঘ প্রতিক্ষার পর আজ শহীদ আফ্রিদিকে টপকে গেলে ভারতীয় এই ড্যাশিং ওপেনার।

পরিসংখ্যানটা আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার হিসাব ঘিরে। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ৫৫৩টি ছক্কা হাঁকিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটার ক্রিস গেইল।

এতদিন ৪৭৬টি ছক্কা হাঁকিয়ে ২ নম্বরে ছিলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তবে আজ রোহিত তার ক্যারিয়ারের ৪৭৭ তম ছক্কা হাঁকিয়ে আফ্রিদিকে ছাপিয়ে গেলেন রোহিত শর্মা।

রোহিত শর্মার এমন রেকর্ডের দিনে আরও একটি রেকর্ড গড়েছেন এই ভারতীয় ওপেনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সর্বাধিক বাউন্ডারি হাঁকানোর মালিক এখন রোহিত (৪৭৬টি)। আজ উইন্ডিজের বিপক্ষে ব্যাট করতে নামার পুর্বে মার্টিন গাপটিলের সঙ্গে ৪৭১টি বাউন্ডারি মেরে রোহিত ছিলেন সমানে সমান।

[ad_2]

Leave a Reply