ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে ঘুম ভেঙেছে নির্বাচকদের, ভারতের বিশ্বকাপ দলে নেই জাদেজা

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে ঘুম ভেঙেছে নির্বাচকদের, ভারতের বিশ্বকাপ দলে নেই জাদেজা

[ad_1]

চোটের কারণে এশিয়া কাপের মাঝপথে ছিটকে গেছেন রবীন্দ্র জাজেদা। এবার চোট তাঁকে দূরে ঠেলে দিল বিশ্বকাপের স্কোয়াড থেকেও। ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাননি অভিজ্ঞ এই তারকা অলরাউন্ডার।

অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য সোমবার দল ঘোষণা করেছে ভারত। দলে জাদেজা না থাকলেও সুস্থ হয়ে ফিরেছেন অভিজ্ঞ পেসার জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল।

এশিয়া কাপে খেলা রবি বিষ্ণই ও আভেশ খান মূল দলে সুযোগ পাননি। স্ট্যান্ডবাই হিসেবে আছেন রবি। কিন্তু বাদ পড়েছেন আভেশ। অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি ও দিপক চাহারকেও রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

এ ছাড়া মূল দলে টিকে গেছেন তরুণ পেসার আর্শদিপ সিং। তাঁর সঙ্গে রাখা হয়েছেন ভুবনেশ্বর কুমারকে।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি খেলবে। ওই দুই সিরিজের জন্যও দল ঘোষণা করেছে ভারত। সেটার মূল দলে আছেন শামি।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিপক হুদা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চেহেল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদিপ সিং।

স্ট্যান্ডবাই: মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণই, দিপক চাহার

অস্ট্রেলিয়া সিরিজের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিপক হুডা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চেহেল, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, মোহাম্মদ শামি ও দিপক চাহার।

দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিপক হুডা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চেহেল, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, হার্শাল প্যাটেল, মোহাম্মদ শামি, দিপক চাহার ও আর্শদিপ সিং।

[ad_2]

Leave a Reply