ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট হাত ছাড়া করে যা বললেন পাক অধিনায়ক বাবর আজম

এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট হাত ছাড়া করে যা বললেন পাক অধিনায়ক বাবর আজম

[ad_1]

ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স এর ওপরে ভর করে এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ২৩ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে স্বাগত জানায় পাকিস্তান। শুরুটা নিজেদের চাওয়া অনুযায়ী হলেও, হাসারাঙ্গা এবং রাজাপাকসা মিলে স্বপ্ন দেখাতে থাকেন শ্রীলঙ্কাকে। হাসারাঙ্গা বিদায় নিল রাজাপাকসার অপরাজিত ৭১ রানের উপর ভর করে ১৭০ রান সংগ্রহ করে শ্রীলংকা।

লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই ম্যাচ জয়ের মতো পারফরম্যান্স দেখাতে পারেনি পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান এর উপস্থিতি তাদের সম্ভাবনা জাগিয়েও রাখলেও তার বিদায়ের সাথে সাথেই শেষ হয়ে যায় পাকিস্তানের স্বপ্ন।

হাসারাঙ্গা এবং মাদুসানের দারুণ বোলিং এ মাত্র ১৪৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। তাতে ২৩ রানে জয় তোলার পাশাপাশি নিজেদের ষষ্ঠ এশিয়া কাপের শিরোপা জয় করে শ্রীলংকা। ৭ বার এশিয়া কাপের শিরোপা জিতে সবার উপরে এখনও ভারত, তবে শ্রীলংকার নিঃশ্বাস তাদের ঘাড়ে।

এদিকে ম্যাচ হারের পর নিজের হতাশা লুকিয়ে রাখতে পারেননি পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। প্রশংসায় ভাসছেন তিনি শ্রীলংকার খেলোয়াড়দেরকে তবে দুঃখ প্রকাশ করেছেন অতিরিক্ত ১৫-২০ রান দেয়ার কারণে, যা তাদের পরাজয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে!

এই নিয়ে বাবর আজম বলেন, শ্রীলঙ্কাকে অভিনন্দন তারা অসাধারণ ক্রিকেট খেলেছে। আমরা প্রথম আট ওভার দুর্দান্ত ছিলাম। তবে রাজাপাকসার পার্টনারশিপ অসাধারণ ছিল।

আমরা শুরুটা ভালো করেছিলাম তবে শেষ দিকে অতিরিক্ত ১৫-২০ রান দিয়ে ফেলি। এই ফাইনাল হার থেকে অনেক কিছুই শেখার আছে আমাদের। তবে এটা আরও ভালো হতো, যদি আমরা আরো কম ভুল করতাম।

উল্লেখ্য, এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা, যা নিশ্চিত করেছে তাদের ষষ্ঠ এশিয়া কাপের শিরোপা। শেষবার যখন তারা টানা পাঁচ ম্যাচে জয় পেয়েছিল সংক্ষিপ্ত ফরম্যাটে সেটা ২০১৪ সালে, সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল তারা।

[ad_2]

Leave a Reply