ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপের আগেই ভক্তদের নতুন এক বার্তা দিলেন রোহিত শর্মা

এশিয়া কাপের আগেই ভক্তদের নতুন এক বার্তা দিলেন রোহিত শর্মা

[ad_1]

চার বছর আগে ভারত যখন সংযুক্ত আরব আমিশাহিতে এশিয়া কাপ জিতেছিল ভারত, তখন অধিনায়ক ছিলেন রোহিত শর্মাই। যদিও সে বার অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে তিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

এ বার তিনি অবশ্য পূর্ণ অধিনায়ক। সে বার ভারত তাদের টানা দ্বিতীয় এশিয়া কাপ শিরোপা জয়ের পথে তাদের সমস্ত ম্যাচ জিতেছিল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজে দাপটের সঙ্গে জেতার পর ভারত অধিনায়ক রোহিত শর্মা নজর এখন এশিয়া কাপে।

২৭ অগস্ট থেকে ২০২২ এশিয়া কাপ শুরু হবে। চার বছর আগে ভারত যখন সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপ জিতেছিল ভারত, তখন অধিনায়ক ছিলেন রোহিত শর্মাই।

যদিও সে বার অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে তিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এ বার তিনি অবশ্য পূর্ণ অধিনায়ক। সে বার ভারত তাদের টানা দ্বিতীয় এশিয়া কাপ শিরোপা জয়ের পথে তাদের সমস্ত ম্যাচ জিতেছিল।

চার বছর পরে রোহিত ভারতীয় দলের নতুন অধিনায়ক। এবং তিনি জয়ের রেকর্ডটি ধরে রাখতে চাইবেন। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে স্পষ্ট দেখা গিয়েছে, ভারত টি-টোয়েন্টিতে একটি অনেক বেশু আক্রমণাত্মক পদ্ধতি গ্রহণ করেছে।

সেই সঙ্গে ভারত অধিনায়ক খেলার পদ্ধতি ও কৌশলগত পরিবর্তন এবং এশিয়া কাপের জন্য তাঁর দলের প্রস্তুতি সম্পর্কে অকপট কথা বলেছেন।

স্টার স্পোর্টসের অনুষ্ঠান ‘ফলো দ্য ব্লুজ’-এ রোহিত বলেছেন ‘দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আমরা এটা খুব স্পষ্ট করে দিয়েছিলাম, যেখানে আমরা ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করিনি – আমরা অনুভব করেছিলাম যে, আমরা যে ভাবে আমাদের খেলা খেলি তাতে আমাদের মনোভাব এবং পদ্ধতিতে পরিবর্তন আনা দরকার।’

তিনি আরও যোগ করেছেন, ‘দলের লক্ষ্য আসলে কী, সে সম্পর্কে যদি অধিনায়ক এবং কোচের কাছ থেকে বার্তাটি পরিষ্কার পাওয়া যায়, তবে প্লেয়াররা অবশ্যই সেটি করার চেষ্টা করবে।

এটি করার জন্য তাদের স্বাধীনতা এবং স্বচ্ছতা প্রয়োজন এবং আমরা এটি করার চেষ্টা করছি। তাদের যতটা সম্ভব স্বাধীনতা দেওয়ার চেষ্টা করছি।’

গত বছরের ডিসেম্বরে ভারতের পূর্ণ-সময়ের সীমিত ওভারের অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে, ভারত রোহিতের অধীনে মাত্র দু’টি টি-টোয়েন্টি হেরেছে – একবার ইংল্যান্ডের কাছে তৃতীয় টি-টোয়েন্টিতে এবং সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের কাছে।

তবে এর জন্য একটি কথা অস্বীকার কোনও ভাবেই করা যায় না, রোহিত ভারত অধিনায়ক হিসেবে একটি দুর্দান্ত রেকর্ড করে ফেলেছেন। ৩৫টি টি-টোয়েন্টিতে রোহিত ভারতকে নেতৃত্ব দিয়েছেন।

তার মধ্যে দলটি ২৯ টি ম্যাচ জিতেছে। যার মধ্যে টানা ১৪টি ম্যাচে জয়েরনজির রয়েছে। এশিয়া কাপের প্রস্তুতি শুরু হওয়ার আগে সংযুক্ত আরব আমিরশাহিতে দল একত্রিত হবে। তার আগে অবশ্য ১৫দিনের বিশ্রাম নেবেন রোহিত শর্মা।

[ad_2]

Leave a Reply