ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপে দলের ভারসাম্য নষ্ট করতে পারে পন্থ-কার্তিক বড় দাবি তুললেন প্রাক্তন ভারতীয়

এশিয়া কাপে দলের ভারসাম্য নষ্ট করতে পারে পন্থ-কার্তিক বড় দাবি তুললেন প্রাক্তন ভারতীয়

[ad_1]

এশিয়া কাপে ভারতের দলে কার্তিক এবং পন্থের মধ্যে কাকে খেলানো উচিত ,সেই সাথে বেছে দিলেন ভারতের প্রথম একাদশ। এশিয়া কাপের দলে ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক দু’জনকেই উইকেটরক্ষক হিসাবে রাখা হয়েছে।

প্রথম একাদশে তাঁদের দু’জনকেই রাখা হবে না এক জন সুযোগ পাবেন, সেই নিয়ে আলোচনা চলছে। সাবা করিম মনে করেন, তাঁদের দু’জনের মধ্যে এক জনকে খেলানো উচিত।

ভারতের হয়ে উইকেটরক্ষক হিসাবে পন্থকেই দেখা যায়। এশিয়া কাপে সেটাই দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি। কার্তিককে ভারতীয় দল ফিনিশার হিসাবে ব্যবহার করছে। সে ক্ষেত্রে দু’জনকেই দলে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু সাবা মনে করেন পন্থ-কার্তিক ভারতীয় দলের ভারসাম্য নষ্ট করতে পারে। সেই সঙ্গে ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করতে নামবেন সেই প্রশ্নও তুলেছেন সাবা। তিনি বলেন, “ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করবে সেটা আগে ঠিক করা দরকার।

সেটার জন্য দলে একটা ভারসাম্য আনতে হবে। ভারসাম্য মানে ঋষভ এবং কার্তিকের মধ্যে কে খেলবে, সেটা ঠিক করা।” ভারতের হয়ে ৩৪টি এক দিনের ম্যাচ এবং একটি টেস্ট খেলা সাবার মতে

সূর্যকুমার যাদবকে চার নম্বরে ব্যাট করতে পাঠানো উচিত। সাবা বলেন, “পন্থ এবং কার্তিকের মধ্যে এক জনকে বেছে নিলে চার নম্বরে সূর্যকুমারকে নেওয়া সহজ হয়ে যাবে।

দল যদি মনে করে চার নম্বরটা সূর্যকুমারের জায়গা, তা হলে বাকি কে কোথায় নামবে সেটা ঠিক হয়ে যাবে সহজেই।” এশিয়া কাপে ভারতের পাঁচ জন বোলার নিয়ে খেলা উচিত বলে মনে করেন সাবা। তিনি বলেন, “পাঁচ বোলার এবং হার্দিক পাণ্ড্যকে ষষ্ঠ বোলার হিসাবে খেলিয়ে লাভ হয়েছে ভারতের।

কার্তিককে যদি সাত নম্বর ব্যাটার হিসাবে নামায়, তা হলে চার জন বোলার এবং হার্দিককে নিয়ে নামতে হবে ভারতকে। রোহিত শর্মার নেতৃত্বে সাধারণত পাঁচ জন বোলার এবং হার্দিককে খেলতে দেখা যায়।

আমার মনে হয় ও এটাই পছন্দ করে। লোকেশ রাহুল সহ-অধিনায়ক। রোহিতের সঙ্গে তাকেই ওপেন করতে দেখা যেতে পারে। তিন নম্বরে বিরাট কোহলী এবং চার নম্বরে সূর্যকুমার।

[ad_2]

Leave a Reply