ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপ থেকে শিক্ষা নিয়ে দল গড়ছে টিম ইন্ডিয়া, দেখেনিন একাদশ

এশিয়া কাপ থেকে শিক্ষা নিয়ে দল গড়ছে টিম ইন্ডিয়া, দেখেনিন একাদশ

[ad_1]

এশিয়া কাপ এখন অতীত। আসন্ন টি-২০ বিশ্বকাপ শুরু হতে আর বিশেষ সময় বাকি নেই। অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলেছে এ বারের বিশ্বকাপ। সেটাকে মাথায় রেখেই একপ্রকার প্রস্তুতি হিসেবেই টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। সোমবার, ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে।

এই ম্যাচের জন্য পুরোপুরি তৈরি ভারতীয় দল। এশিয়া কাপের ব্যর্থতা ভুলে এই লড়াইয়ে নামতে বদ্ধপরিকর রোহিত শর্মার দল। অন্যদিকে, নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজে হারিয়ে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের আগে এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন অ্যারন ফিঞ্চরা। সেই সিরিজের থেকেও ভারতের বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে। সব মিলিয়ে একটি জমজমাট ম্যাচের অপেক্ষায় থাকবেন দর্শকরা।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মহালিতে। এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে।

ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার তেমন কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১০ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

এই ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে।

এর আগে মোট ২৩বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১৩টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে ৯টি ম্যাচ জয় লাভ করেছে অজি ব্রিগেড। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

ভারতের সম্ভাব্য সেরা একাদশ
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার

[ad_2]

Leave a Reply