ঐতিহাসিক জয়ে নামিবিয়াকে শুভেচ্ছা জানালেন শচীন, অভিনব ট্যুইট করলেন’ক্রিকেট ঈশ্বর’

ঐতিহাসিক জয়ে নামিবিয়াকে শুভেচ্ছা জানালেন শচীন, অভিনব ট্যুইট করলেন’ক্রিকেট ঈশ্বর’


bengaliportal

 

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই নামিবিয়ার কাছে হেরে গিয়েছে শ্রীলঙ্কা। ঐতিহাসিক এই জয়ের পরেই নামিবিয়াকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর। অভিনব ট্যুইট করলেন’ক্রিকেট ঈশ্বর’!

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই ঘটে গিয়েছে অঘটন। রবিবাসরীয় উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে দিল মিনোজ দল নামিবিয়া । নামিবিয়ার ১৬৩ রান তাড়া করে ১০৮ রানে গুটিয়ে যায় এশিয়া কাপ চ্যাম্পিয়ন দল।

যে ফল একেবারেই প্রত্যাশিত ছিল না। নামিবিয়ার এই ঐতিহাসিক জয়ের পরেই ট্যুইট করেন ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকর । তিনি লিখলেন, ‘নামিবিয়া আজ ক্রিকেট বিশ্বকে বলে দিল, ‘নাম’ মনে রেখো’।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের ছোট্ট শহর দক্ষিণ গিলংয়ের এমএইচবিএ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দাসুন শনাকার শ্রীলঙ্কা ও জেরহার্ড এরাসমাসের নামিবিয়া।

এদিন টস জিতে দাসুন ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান জেরহার্ডদের। নামিবিয়া প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে। দলের মাত্র চারজন ব্যাটারই ২০-র গণ্ডি টপকাতে পেরেছেন।

সর্বোচ্চ রান করেন জ্যান ফ্রিলিঙ্ক (২৮ বলে ৪৪)। টি-২০ ফরম্যাটে ১৫০ বা ১৬০ কোনও রানই নয়, শ্রীলঙ্কার বোলারদের মিলিত প্রয়াসেই নামিবিয়া এই রানে থেমে যায়।

শ্রীলঙ্কার অতি বড় সমর্থকও কল্পনা করতে পারেননি যে, দ্বীপরাষ্ট্রের দেশ এই রান তাড়া করতে মুখ থুবড়ে পড়বে। কারণ সদ্যই শ্রীলঙ্কা এই কুড়ি ওভারের ফরম্যাটে এশিয়া চ্যাম্পিয়ন হয়েছে। সেই তকমা নিয়েই টি-২০ বিশ্বকাপ খেলতে নেমেছে তারা।



Leave a Reply