ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ জিততে শ্রেয়াস আইয়ার এর পরিবর্তে এই ভয়ংকর ব্যাটারকে দলে ফিরাচ্ছে ভারত

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ জিততে শ্রেয়াস আইয়ার এর পরিবর্তে এই ভয়ংকর ব্যাটারকে দলে ফিরাচ্ছে ভারত

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। শনিবার, এই দুই দল মুখোমুখি হবে ফ্লোরিডার লাউডারহিলে।

চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল। ভারত সাত উইকেটে ক্যারিবিয়ান দলকে পরাজিত করে এবং টি-টোয়েন্টি সিরিজে মার্কিন মুলুকে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী হয়ে উঠবে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি শ্রেয়াস আইয়ার। তার ব্যাট অনেকদিনই নীরব। রান তুলতে হিমশিম খাচ্ছেন তিনি। শর্ট বলে উইকেট হারাচ্ছেন শ্রেয়াস আইয়ার।

এমন পরিস্থিতিতে তিনি প্রতিপক্ষ দলের সহজ শিকারে পরিণত হয়েছেন এবং তিনি টিম ইন্ডিয়ার জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছেন। এমন পরিস্থিতিতে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে তার জায়গায় সুযোগ পেতে পারেন ইশান কিষাণ।

এদিকে, নিকোলাস পুরানের নেতৃত্বাধীন দল চতুর্থ টি-টোয়েন্টিতে ভালো প্রত্যাবর্তনের আশা করবে। তবে লড়াইটা যে সহজ হবে না, সেটা খুব ভালো করেই জানে দুই শিবিরই। তাই, সব মিলিয়ে আরেকটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখার জন্য তাকিয়ে থাকবে দুই দলের সমর্থকরা।

ফ্লোরিডার লাউডারহিলের পিচে পেস এবং স্পিন, দুই ধরণের বোলাররাই কার্যকরী প্রমাণীত হতে পারেন। এই মাঠে শেষ কয়েকটি ম্যাচে একইরকমের সাহায্য পেয়েছেন ব্যাটসম্যান ও বোলাররা।

তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খুব সুন্দরভাবে। স্পিনাররা ম্যাচে মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। এই উইকেটে যা চরিত্র তাতে প্রথমে ব্যাট করে বড় রান তুলে জেতা বেশি সহজ কাজ। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ব্যাটিং করতে।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত ম্যাচের সময়ে তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৬ শতাংশ। খেলা চলাকালীন ৪০ শতাংশ বৃষ্টি পড়ার সম্ভাবনা রয়েছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার। এই ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে সামান্য এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া।

মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২৩ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ।

এর মধ্যে মোট ১৫টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে বাকি ৭টি ম্যাচ জিতে নিয়েছে ক্যারিবিয়ান দল। বাকি ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি। সব মিলিয়ে একটি ভালো লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

সম্ভাব্য টিম

ভারত (IND)

রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার/ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, আভেশ খান

ওয়েস্ট ইন্ডিজ (WI)

কাইল মায়ার্স, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল, ডেভন থমাস (উইকেটরক্ষক), জেসন হোল্ডার, আকিল হোসেইন, ওডেন স্মিথ, আলজারি জোসেফ, ওবেদ ম্যাককয়

[ad_2]

Leave a Reply