ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কামব্যাক বুমরাহ, সামি-আইয়ারকে ওয়েটিংয়ে রেখে বড় চমক দিয়ে ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করলো বসিসিআই

কামব্যাক বুমরাহ, সামি-আইয়ারকে ওয়েটিংয়ে রেখে বড় চমক দিয়ে ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করলো বসিসিআই

[ad_1]

BCCI আসন্ন 2022 T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা, আর কেএল রাহুল আবারও দলের সহ-অধিনায়ক নিযুক্ত হয়েছেন। ইতিমধ্যেই চোটের কারণে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা। ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ এবং হর্ষাল প্যাটেল তাদের ইনজুরি কাটিয়ে উঠেছেন।

উদ্বোধনী ব্যাটিংয়ের জন্য দলে নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা ও কেএল রাহুল। একই প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি তৃতীয় অবস্থানে ব্যাট করার জন্য নির্বাচিত হয়েছেন। উইকেটরক্ষক হিসেবে দলে জায়গা দেওয়া হয়েছে ঋষভ পান্ত ও দিনেশ কার্তিককে। আশ্চর্যের বিষয়, এই দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন।

দুই-তিন দিন ধরেই খবর ছিল সঞ্জু স্যামসনকে দলে উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হতে পারে কিন্তু টিম ম্যানেজমেন্ট আবারও তাকে উপেক্ষা করেছে। দলে জায়গা দেওয়া হয়েছে সূর্যকুমার যাদব ও দীপক হুডাকেও। একই অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পেয়েছেন হার্দিক পান্ডিয়া।

স্পিন বিভাগের কথা বললে, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর প্যাটেলকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। একই ফাস্ট বোলিংয়ের কথা বললে, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল এবং আরশদীপ সিংকে এই ভারতীয় দলের অংশ করা হয়েছে। ব্যাকআপ খেলোয়াড়দের কথা বলতে গেলে, মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে বেছে নেওয়া হয়েছে।

হাতে আর বেশি সময় নেই। আগামী মাস থেকেই শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপ। এবার বিশ্বকাপের আসর বসতে চলেছে অস্ট্রেলিয়ায়। সদ্যসমাপ্ত এশিয়া কাপে ভরাডুবির পর ভারতীয় ক্রিকেট দল আপাতত বিশ্বকাপকেই পাখির চোখ হিসেবে ধরেছে। সোমবার এই টুর্নামেন্টের জন্য ভারতীয় ক্রিকেট স্কোয়াড ঘোষণা করা হয়েছে। আসুন দেখে নেওয়া যাক এই স্কোয়াডে কে কে জায়গা পেলেন।

ভারতীয় ক্রিকেট দল

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্সর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং

পাশাপাশি ৪ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবেও রাখা হয়েছে। তাঁরা হলেন – মহম্মদ সামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার

[ad_2]

Leave a Reply