ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কারও পৌষ মাস তো কারও সর্বনাশ, বিশ্বকাপে কে ওপেন করবে তা সাফ জানিয়ে দিলেন রোহিত

কারও পৌষ মাস তো কারও সর্বনাশ, বিশ্বকাপে কে ওপেন করবে তা সাফ জানিয়ে দিলেন রোহিত

[ad_1]

Covid-এর জের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মঙ্গলবার থেকে শুরু তিন টি-টোয়েন্টির সিরিজের বাইরে চলে যেতে হল মহম্মদ সামিকে। বদলে প্রায় সাড়ে তিন বছর পরে ভারতীয় টি-টোয়েন্টি টি২০ স্কোয়াডে শিকে ছিঁড়ল উমেশ যাদবের। কেন হঠাৎ উমেশ? সে ব্যাখার পাশাপাশি বিরাট কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে ধোঁয়াশা আপাতত কাটিয়ে দিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা

অক্টোবরে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ টি-টোয়েন্টিতে বিরাট কোহলি ওপেন করতে পারেন বলে বেশ কিছু দিন ধরেই জল্পনা চলছে। রোহিতের সাফ কথা, ”বিরাটের ব্যাটিং অর্ডার নিয়ে আমি আর রাহুল (দ্রাবিড়) ভাই কথা বলেছি। আমরা অবশ্যই কিছু ম্যাচ বিরাটকে ওপেনার হিসেবে পাঠাতে পারি। কারণ ও আমাদের টিমের তৃতীয় ওপেনার।

ওপেনার হিসেবে কী করতে পারে, সেটা শেষ ম্যাচে সবাই দেখেছে।”প্রসঙ্গত, এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচের গুরুত্ব না থাকলেও প্রায় আড়াই বছর পরে নিজের আন্তর্জাতিক সেঞ্চুরি আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ওপেনার হিসেবেই করেছেন বিরাট। কিন্তু আসন্ন বিশ্বকাপে রোহিতের সঙ্গে যে বিরাট ওপেন করতে যাবেন না, তা বলতে দ্বিধা করলেন না রোহিত।

তাঁর সাফ কথা, ”বিশ্বকাপে আমাদের টিমের হয়ে ওপেন করতে যাবে কেএল রাহুলই। এই পজিশনে কোনও রকম পরীক্ষা করতে চাই না। একটা কথা সবাইকে স্পষ্ট করে বলে দিতে চাই যে আমাদের টিমে কী হবে, সে সম্পর্কে সবার স্বচ্ছ ধারণা রয়েছে।

বাইরে কী হচ্ছে, আমরা সব জানি। কিন্তু টিমের মধ্যে কোনও বিভ্রান্তি নেই। মোহালিতে রবিবার সাংবাদিক সম্মেলনে ক্যাপ্টেন রোহিত শর্মার ব্যাখ্যায় উঠে এসেছে, উমেশ, সামি দু’জনই অনেক দিন ধরে বোলিং করছে। ওদের কোনও ফর্ম্যাটে আলাদা করে প্রমাণ করতে হবে না। ওরা সব ফর্ম্যাটে অনেক দিন আগেই নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছে।

নতুনদের পক্ষে এই ফর্ম্যাটে খেলা না খেলাটা দেখে নেওয়ার দরকার পড়ে। কিন্তু সামি বা উমেশের জন্য সেটার দরকার নেই। আলাদা করে শুধু উমেশের কথা বলতে গিয়ে রোহিতের বক্তব্য, ”ফর্ম দেখার দরকার নেই। কারণ উমেশ কেমন বোলিং করেছে, সেটা আমরা সবাই আইপিএলে দেখেছি। ও রীতিমতো ভালো বোলিং করেছে। গতি ও সুইং দুটোই ছিল উমেশের বলে।

ওকে টিমে নেওয়ার জন্য এই ভাবনাটা প্রাথমিক ভাবে কাজ করেছে। তেমন হলে উমেশ যে অক্টোবরের বিশ্বকাপ ভাবনায় ঢুকে পড়তে পারেন, তেমন ইঙ্গিত খোদ হিটম্যানের। বলেছেন, ”বিশ্বকাপের কথা মাথায় রেখে যত বেশি সম্ভব ক্রিকেটারদের দেখে নেওয়া এখন আমাদের লক্ষ্য।

আমাদের পরিকল্পনা খুব পরিষ্কার। সেটা হল, সামনের দিকে এগিয়ে যাওয়া।” প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মূল ১৫ জনের স্কোয়াডে নাম না থাকলেও সামিকে স্ট্যান্ড বাই রাখা হয়েছে।

[ad_2]

Leave a Reply