ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কিং কোহলির রেকর্ডের বৃষ্টি, পিছনে ফেলে দিলেন কোচ দ্রাবিড় সহ ওয়ার্নারকে, বিরাট এখন চেজ মাস্টার

কিং কোহলির রেকর্ডের বৃষ্টি, পিছনে ফেলে দিলেন কোচ দ্রাবিড় সহ ওয়ার্নারকে, বিরাট এখন চেজ মাস্টার

[ad_1]

তৃতীয় ম্যাচে ভারতের কাছে জয়ের জন্য ১৮৭ রানের বিশাল টার্গেট ছিল, যা শেষ ওভারের এক বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে দলটি পূরণ করে।

বিরাট সূর্যের জুটি ১০৪ রানের পার্টনারশিপ ভাগ করে নেয়। সূর্যকুমার ৩৬ বলে ৬৯ রান করেন এবং বিরাট কোহলি ৪৮ বলে ৬৩ রান করে ভারতের জয়ের স্ক্রিপ্ট তৈরী করেন। এই ম্যাচে কোহলিও অনেক রেকর্ড নিজের নামে করে নেন। চলুন দেখে নেওয়া যাক কিছু রেকর্ড…

বিরাট কোহলি ৪৮ বলে ৬৩ রান করেন। এই ইনিংসের মাধ্যমে, তিনি শচীন টেন্ডুলকারের (৩৪৩৫৭) পরে আন্তর্জাতিক ক্রিকেটে টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন।

বর্তমানে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙেছেন তিনি। ভারতের হয়ে খেলতে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রাবিড় ২৪০৬৪ রান করেছিলেন। বিরাট কোহলি এখনও পর্যন্ত ২৪০৭৮ রান করেছেন।

হায়দ্রাবাদে ফিফটি ছিল বিরাটের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩৩ তম হাফ সেঞ্চুরি। এই অর্ধশতকের সাথে, তিনি একটি দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৫০+ স্কোর করা খেলোয়াড় হন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৮ম বার কোহলি ৫০+ ইনিংস করেছেন, যা একটি বিশ্ব রেকর্ড। বিরাটের আগে রেকর্ডটি ছিল ডেভিড ওয়ার্নারের নামে। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ৭ বার৫০+ স্কোর করেছিলেন।

একটি দেশের বিরুদ্ধে সর্বোচ্চ ৫০+ স্কোরার

বিরাট কোহলি (ভারত) – ৮* বনাম অস্ট্রেলিয়া

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)- ৭ বনাম শ্রীলঙ্কা

বিরাট কোহলি (ভারত)- ৬ বনাম ওয়েস্ট ইন্ডিজ

রোহিত শর্মা (ভারত)- ৬ বনাম নিউজিল্যান্ড

রোহিত শর্মা (ভারত)- ৬ বনাম ওয়েস্ট ইন্ডিজ

চেজ মাস্টার কিং কোহলি
বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটে চেজ মাস্টার হিসেবে পরিচিত। হায়দ্রাবাদে, তিনি লক্ষ্য তাড়া করেন এবং রেকর্ড ১৯তম বারের জন্য ৫০+ স্কোর করেন।

কোহলির পর অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার (১৬) ও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (১২) নাম আসে দুই নম্বরে। রান চেজের সময় আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল কিং কোহলির ১৯তম ৫০+ স্কোর।

[ad_2]

Leave a Reply