ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কিশোর কুমারের লাউঞ্জ ভাড়া নিয়ে নতুন পরিকল্পনায় বিরাট কোহলি

কিশোর কুমারের লাউঞ্জ ভাড়া নিয়ে নতুন পরিকল্পনায় বিরাট কোহলি

[ad_1]

ক্রিকেট মাঠে ও মাঠের বাইরে বিরাট কোহলি একাধিক বিষয়ে পারদর্শী। অভিনয়, নাচের পাশাপাশি ব্যবসাতে তিনি হাত পাকিয়েছেন। দেশ জুড়ে তাঁর একাধিক ব্যবসা রয়েছে।

যেগুলো বেশ প্রভাব ফেলেছে গ্রাহকদের মধ্যে। এবার তাঁর ব্যবসার মুকুটে যুক্ত হল আরও একটা পালক। তবে ওর এই ব্যবসাটি বাকিগুলোর থেকে কিছুটা আলাদা। কারণ এখানে জড়িয়ে আছেন কিংবদন্তী গায়ক প্রয়াত কিশোর কুমার। যার ফলে বিরাটের এই নতুন প্রকল্প নিয়ে বেশ উত্তেজিত সমর্থকরা।

বলিউড ও ক্রিকেটের মধ্যে মেলবন্ধন অতীতে দেখা গেছে। বিরাট কোহলি ক্রিকেটার হলেও রূপোলি পর্দার সঙ্গে তাঁর যুক্ত আছে। তাঁর স্ত্রী বলিউডের প্রথম সারির অভিনেত্রী।

এবার তিনি সেই বলিউড জগতেই তাঁর প্রভাব বিস্তার করলেন। সম্প্রতি বিরাট কোহলি কিশোর কুমারের মুম্বইয়ের জুহুতে অবস্থিত বাংলোর কম্পাউন্ড লিজে নিয়েছেন। যেখানে তিনি ও তাঁর সংস্থা তৈরি করছে একটি উচ্চমানের রেস্তরাঁ।

দ্রুতগতিতে চলছে এই রেস্তরাঁ তৈরির কাজ। শোনা যাচ্ছে এটি প্রায় তৈরি হয়ে গেছে। বিশেষজ্ঞ মহলের মতে আগামী মাস নাগাদ বিরাট এটির আনুষ্ঠানিক শুরু করতে পারেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া এক সাক্ষাৎকার কিশোর কুমারের পুত্র অমিত কুমার বলেন, “আমরা এই জায়গাটি বিরাট কোহলিকে ৫ বছরের জন্য লিজ দিয়েছি।” বিরাটের এই উদ্যোগের প্রশংসা করেছেন অনেকে।

আবার অনেকে বিরাটের নিন্দাও করেছেন। এক সমর্থক লেখেন, “বিরাট এখন ক্রিকেট খেলায় মন দিক, অবসরের পর এসব নিয়ে ভাবুক।” অপর সমর্থক লেখেন, “বিরাট বুঝে গেছেন ওর অবসরের সময় এগিয়ে এসেছে।”

অন্যতম হাড্ডাহাড্ডি ম্য়াচ ছিল। ম্যাচের উত্তাপ প্লেয়ারদের মধ্যেও ছড়িয়ে পড়েছিল। গৌতম গম্ভীরের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন কামরান আকমল। অন্যদিকে শোয়েব আখতারের সঙ্গে তর্ক হয় হরভজন সিংয়ের।

ড্রিঙ্কসের সময়েও একই ছবি। ম্যাচ জেতার পরেও দুপক্ষে উত্তেজনা বজায় থাকে। আসলে এটা ছিল ২০০৯ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হারের প্রতিশোধ। পরেই জানান গম্ভীর। ঠিক এর একবছর পর ২০১১ বিশ্বকাপে ভারত ফের হারায় পাকিস্তানকে।

২০১১ বিশ্বকাপের ফাইনালে সচিন প্যাভিলিয়নে ফিরছেন আর কোহলি নামছেন এই ছবিটা সকলেরই মনে আছে। এরপর কোহলির দুর্দান্ত ইনিংস। ২০১২ সালের এশিয়া কাপে ভারত পাকিস্তান ম্যাচেও দেখা গিয়েছিল একই ছবি।

সচিন ৫২ রান করে আউট হন। তখন ভারতের বাকি ২০০ রান। কোহলি নেমে দুর্দান্ত ১৮৩ রানের ইনিংস খেলেন। সেটাই ওডিআই ক্রিকেটে কোহলির এখনও পর্যন্ত সর্বোচ্চ রান। সেই থেকেই দলের দায়িত্ব পুরো নেন বিরাট কোহলি।

সেই বছরেই ৩৪ বছরে পা দিয়েছিলেন শাহিদ আফ্রিদি। আর নিজের বয়সটাকে রানে পরিণত করেছিলেন। ভারত এই ম্য়াচে ২৪৫ রান করে। রোহিত, রায়ডু ও জাদেজা অর্ধশতরান করেন।

রান তাড়া করতে নেমে পাকিস্তান চাপে পড়ে যায়। অমিত মিশ্রা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজাদের স্পিনের সামনে পড়ে একটা সময় হাল ছেড়ে দেয় পাকিস্তান। সেই সময় আফ্রিদি নেমে ১২ বলে ৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতের হাত থেকে ম্যাচটা ছিনিয়ে নেন।

লম্বা সময়ের পর ২০১৮ সালে ওডিআই ফর্ম্য়াটে ফিরে আসে এশিয়া কাপ। এইবার ভারত পাকিস্তান দুবার মুখোমুখি হয়েছিল। চার দিনের ব্যবধানে দুটো ম্যাচেই ভারত পাকিস্তানকে দুরমুশ করে দিয়েছিল। প্রথম ম্য়াচে ভারত জেতে আট উইকেটে আর দ্বিতীয় ম্যাচে জেতে নয় উইকেটে।

পাঁচ বছরের ব্যান কাটিয়ে এই এশিয়া কাপে ফিরেছিলেন পাকিস্তানে মহম্মদ আমির। ২৩ বছর বয়সি এই পেসার আলোচনার কেন্দ্রে ছিলেন। এই ম্যাচে পাকিস্তানের ব্যাটাররা কিছু করতে না পারলেও আমির করেছিলেন।

পাকিস্তান এই ম্যাচে মাত্র ৮৩ রান করে। ভারতের কাছে ৮৪ রান করাটা সহজ ছিল। কিন্তু আমি ভারতের তিন টপ অর্ডারের ব্যাটারকে তুলে নেন। ৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর বিরাটের ৫১ বলে ৪৯ রানের হাত ধরে ভারত ম্যাচটা জিতে নেন।

কিছুদিন আগে একটি সংস্থার প্রকাশিত হিসেব অনুযায়ী বিরাট কোহলি ইন্সটাগ্রামে আয় করা সেলিব্রিটিদের মধ্যে ১৪ তম স্থানে রয়েছেন। এবং তিনি হলেন একমাত্র এশিয়ান যিনি ২৫ জনের মধ্যে রয়েছেন।

২০৯ মিলিয়ন ফলোয়ার নিয়ে কোহলি ইন্সটাগ্রামে প্রতিটা বিজ্ঞাপনী পোস্টের জন্য নেন ভারতীয় মুদ্রায় ৮.৬৯ কোটি টাকা। বিজ্ঞাপনের পাশাপাশি একাধিক স্টার্টআপে বিনিয়োগ করেছেন বিরাট কোহলি।

কারণ কোনও সময়ই তিনি বিজ্ঞাপনে নিজেকে আটকে রাখেননি। যদিও স্টার্টআপে তাঁর বিনিয়োগের পরিমাণটা জানা যায়নি। এছাড়া অনেক উঠতি তারকাকে আর্থিক দিক থেকে সাহায্য করে বিরাট কোহলির সংস্থা। কিছুদিন আগে সারমেয়দের জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল বিরাট কোহলি ফাউন্ডেশন। এছাড়া বিরাটের ওয়ান এইট নামে একটি সংস্থা রয়েছে।

[ad_2]

Leave a Reply