ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কোহলির শিষ্য এই ৫ ক্রিকেটারকে পাত্তাই দিচ্ছেননা রোহিত শর্মা, শিগগিরই নাম কাটা যেতে পারে টিম ইন্ডিয়ার একাদশ থেকে

কোহলির শিষ্য এই ৫ ক্রিকেটারকে পাত্তাই দিচ্ছেননা রোহিত শর্মা, শিগগিরই নাম কাটা যেতে পারে টিম ইন্ডিয়ার একাদশ থেকে

[ad_1]

কোহলি ভারতের অন্যতম সফল অধিনায়ক ছিলেন। অধিনায়কত্ব ছাড়ার পর এবার রোহিত শর্মার হাতে চলে গেল টিম ইন্ডিয়ার নেতৃত্ব। অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে দলে পরিবর্তনের সময়ও শুরু হয়েছে।

বিরাট কোহলির নেতৃত্বে, অনেক অজ্ঞাত খেলোয়াড়ের অভিষেক হয়েছিল এবং তাঁর অধিনায়কত্বে এই খেলোয়াড়রাও দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এই খেলোয়াড়দের কোহলির প্রিয় খেলোয়াড়ও বলা হতো কিন্তু এখন মনে হচ্ছে রোহিত অধিনায়ক হওয়ার পর এই খেলোয়াড়রা সুযোগ পাচ্ছেন কম। বলা হচ্ছে তাদের পারফরম্যান্স ভালো না হলে খুব শীঘ্রই টিম ইন্ডিয়া থেকে বাদ পড়তে পারেন তারা।

ওয়াশিংটন বিউটিফুল
এই তালিকায় প্রথম নাম ওয়াশিংটন সুন্দরের, যাকে বলা হত বিরাট কোহলির প্রিয় খেলোয়াড়। সুন্দরের 2017 সালে ভারতের হয়ে অভিষেক হয়েছিল, যখন তাকে কোহলি অনেক সমর্থন করেছিলেন। আইপিএলে এই মরসুমের শুরুতে তাকে ব্যাঙ্গালোরের হয়ে খেলতে দেখা গেছে এবং তাকে কোহলির পছন্দের একজন হিসাবে বিবেচনা করা হয়েছিল। আইপিএল 2022-এ, তিনি চোটের কারণে খুব বেশি পারফরম্যান্স দেখাতে পারেননি। কোহলির নেতৃত্বে, সুন্দরকে 20টিরও বেশি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল, কিন্তু অধিনায়কত্ব পরিবর্তনের পর, রোহিত শর্মা সবসময় সুন্দরকে বদলি বোলার হিসেবে অন্তর্ভুক্ত করেন। রোহিতের প্রথম পছন্দ এখন অক্ষর প্যাটেল, যার কারণে সুন্দর এখন দলের বাইরে।

নবদীপ সাইনি
এই তালিকায় দ্বিতীয় নামটি হল নবদীপ সাইনির, যিনি বিরাট কোহলির খুব কাছের বলে কথিত। 2019 সালে ভারতের হয়ে তার ওডিআই এবং টি-টোয়েন্টি অভিষেক হয়। ওডিআই ম্যাচে তিনি দুটি উইকেট নিয়েছিলেন, যখন অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে তিনি 17 রানে তিনটি উইকেট নিয়েছিলেন এবং ম্যাচের সেরা খেলোয়াড়ও হন। কোহলির নেতৃত্বে, তিনি মোট 16টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যার মধ্যে তার পারফরম্যান্স ভাল এবং প্রায় প্রতিটি ম্যাচেই তিনি উইকেট পেয়েছেন। তবে চোটের কারণে দল থেকে বাদ পড়েছিলেন এবং এখন রোহিতের অধিনায়ক হওয়ার পরেও তিনি দলে ফিরতে পারেননি।

মোহাম্মদ সিরাজ
এই তালিকায় তৃতীয় নাম মহম্মদ সিরাজের, যিনি বিরাট কোহলির নেতৃত্বে অভিষেক করেছিলেন। সিরাজ আইপিএলে ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এবং তিনি কোহলির খুব ঘনিষ্ঠ বলে জানা যায়। ভালো পারফরম্যান্সের ভিত্তিতে টেস্ট ও ওয়ানডে দলেও জায়গা করে নেন। কোহলির অধিনায়কত্বে, তিনি 15 ম্যাচে 42 উইকেট নিয়েছিলেন। রোহিতের অধিনায়ক হওয়ার পর, সিরাজ টিম ইন্ডিয়াতে জায়গা পান কিন্তু একজন বোলার আহত হলে। ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করলেও এখন তিনি কতটা সুযোগ পাবেন, সেটাই দেখার বিষয়।

যুজবেন্দ্র চাহাল
চাহাল আইপিএলে কিছু সময়ের জন্য ব্যাঙ্গালোরের অংশ ছিলেন কিন্তু এবার তিনি রাজস্থানের হয়ে খেলেছেন। চাহাল হো কোহলির খুব ঘনিষ্ঠ বলেও শোনা যায়। চাহাল, যিনি 2016 সালে অভিষেক করেছিলেন, সাদা বলের ক্রিকেটে দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে প্রমাণিত হয়েছিল এবং তিনি প্রায় প্রতিটি ম্যাচেই উপস্থিত হতে শুরু করেছিলেন। তবে এখন কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর চাহালকে আর প্রতিটি সিরিজে খেলতে দেখা যায় না। তার জায়গায়, রোহিত শর্মা বেশ কয়েকটি অনুষ্ঠানে অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোইকে সুযোগ দিয়েছিলেন।

উমেশ যাদব
এই তালিকায় পঞ্চম নাম উমেশ যাদবের, যিনি বিরাট কোহলির খুব কাছের বলে কথিত ছিলেন। 2011 সালে ধোনির অধিনায়কত্বে অভিষেক হওয়ার পর, তিনি কোহলির অধিনায়কত্বেও খেলেছিলেন যেখানে তার পারফরম্যান্স খুবই চিত্তাকর্ষক ছিল। কোহলির নেতৃত্বে তিনি 62টি আন্তর্জাতিক ম্যাচে উপস্থিত হয়েছেন, যেখানে রোহিতের নেতৃত্বে তিনি মাত্র 1টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। 2020 সাল পর্যন্ত, তিনি দলের জন্য ভাল পারফরম্যান্স করেছিলেন কিন্তু চোটের কারণে বাদ পড়ার পরে, তিনি আর দলে জায়গা পাননি। আইপিএল 2022 তেও ভাল পারফরম্যান্স করা সত্ত্বেও, তিনি দক্ষিণ আফ্রিকা বা আয়ারল্যান্ড সফরের জন্য নির্বাচিত হননি। কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর এখন রোহিত শর্মার নেতৃত্বে উমেশ যাদব কবে সুযোগ পান, সেটাই দেখার বিষয়।

[ad_2]

Leave a Reply