ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

গাপটিলের মাথা থেকে ‘‌সিক্সার কিং’‌–এর মুকুট ছিনিয়ে নিলেন ‘‌হিটম্যান, নয়া রেকর্ডে মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব

গাপটিলের মাথা থেকে ‘‌সিক্সার কিং’‌–এর মুকুট ছিনিয়ে নিলেন ‘‌হিটম্যান, নয়া রেকর্ডে মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব

[ad_1]

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে ১৩৭ টি টি২০ ম্যাচে ১৭২টি ছক্কা মেরেছিলেন রোহিত শর্মা। মার্টিন গাপটিলের ছক্কার সংখ্যাও ১৭২।

এদিন ভারতের ইনিংসের তৃতীয় বলে জশ হ্যাজেলউডের বল গ্যালারিতে পাঠিয়ে গাপটিলকে টপকে যান রোহিত। পরের বলে আরও একটা ছয় মারেন তিনি। এদিন ম্যাচে মোট চারটি ৬ মারেন রোহিত। ১৩৮ ম্যাচে তাঁর ছক্কার সংখ্যা ১৭৬।

সিক্সার কিং’‌ রোহিত শর্মা। টি২০ ক্রিকেটে এতদিন ছয়ের রাজার মুকুট ছিল নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের মাথায়। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ ম্যাচে প্রথম ওভারেই জশ হ্যাজেলউডকে ৬ মেরে গাপটিলের মাথা থেকে ‘‌সিক্সার কিং’‌–এর মুকুট ছিনিয়ে নিলেন ‘‌হিটম্যান’‌ রোহিত শর্মা। টি২০ ক্রিকেটে ইতিহাস তৈরি করলেন ভারতীয় দলের অধিনায়ক।

ব্যাটারদের তালিকায় রোহিত ও গাপটিলের পরেই রয়েছেন ‘‌ইউনিভার্সাল বস’‌ ক্রিস গেইল। ৭৯টি আন্তর্জাতিক ম্যাচে তিনি মেরেছেন ১২৪টি ছক্কা। চতুর্থ স্থানে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইওয়িন মর্গান।

তাঁর ছক্কার সংখ্যা ১২০। ১১৯টি ছক্কা মেরে পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ভারতের বিরুদ্ধে চলতি টি২০ সিরিজে মর্গানকে টপকে চার নম্বরে উঠে আসার সুযোগ রয়েছে ফিঞ্চের সামনে।

শুধু ‘‌সিক্সার কিং’‌–এর শিরোপা মাথায় ধারণ করেননি রোহিত, টি২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ডও তাঁর দখলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি ২০ ম্যাচ খেলতে নামার আগে ১৩৭ ম্যাচে তাঁর রান ছিল ৩৬৩১।

এদিন ৪৬ রান করার সঙ্গে সঙ্গে তাঁর রান গিয়ে দাঁড়িয়েছে ১৩৮ ম্যাচে ৩৬৭৭। রোহিতের পরেই রয়েছেন বিরাট কোহলি। ৯৮টি টি২০ ম্যাচে তাঁর সংগ্রহ ৩৫৯৭। ৩৪৯৭ রান করে তৃতীয় স্থানে রয়েছেন মার্টিন গাপটিল।

শুক্রবার গাপটিলের রেকর্ড ভাঙার সঙ্গে সঙ্গে দেশকে দুর্দান্ত জয়ে এনে দিয়েছেন রোহিত শর্মা। এদিন ২০ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

রোহিতের ব্যাটে ভর করেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। হায়দরাবাদে সিরিজের শেষ ম্যাচ। সিরিজ জেতার জন্য রোহিতের ব্যাটের দিকেই থাকবে টিম ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ বাঁচাতে গেলে নাগপুরে জেতা ছাড়া রাস্তা ছিল না ভারতীয় দলের সামনে। দুর্দান্ত প্রত্যাবর্তন রোহিত শর্মা ব্রিগেডের। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয় এনে দেন রোহিত শর্মা। ২০ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন হিটম্যান।

[ad_2]

Leave a Reply