ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চরম দুঃসংবাদঃ এবারের এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, দলে সুযোগ পাচ্ছেন এই অলরাউন্ডার

চরম দুঃসংবাদঃ এবারের এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, দলে সুযোগ পাচ্ছেন এই অলরাউন্ডার

[ad_1]

হাঁটুর চোটে এশিয়া কাপের এবারের আসর থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। যার ফলে সুপার ফোরে খেলা হবে না এই অলরাউন্ডারের। তার জায়গায় এশিয়া কাপের বাকি অংশে ভারতীয় স্কোয়াডে সুযোগ মিলেছে আরেক বাঁহাতি অলরাউন্ডার আক্সার প্যাটেলের।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বর্তমানে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিকেল টিমের তত্ত্ববধানে রয়েছেন তিনি।

ইতিপূর্বে অক্ষর প্যাটেলকে ভারতীয় ক্রিকেট দলের স্ট্যান্ডবাই স্কোয়াডে নেওয়া হলেও এবার তাঁকে প্রথম ১৫ জনের মধ্যে নেওয়া হল। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই তিনি দুবাইয়ে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দেবেন।

রবীন্দ্র জাদেজার অনুপস্থিতি ভারতীয় ক্রিকেট দলের কাছে যে একটা বড় ধাক্কা, তা নিয়ে কোনও সন্দেহ নেই। চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল। সেই ম্যাচে সবথেকে বেশি রান করেছিলেন রবীন্দ্র জাদেজা। এই ম্যাচে টিম ইন্ডিয়া পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে জয়লাভ করে।

এশিয়া কাপ টুর্নামেন্টর ইতিহাসে ইতিমধ্যেই রবীন্দ্র জাদেজা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন পেসার ইরফান পাঠানের সবথেকে বেশি উইকেট শিকারের রেকর্ড নিজের ঝুলিতে পুরে নেমে। দুবাইয়ে আয়োজিত হংকংয়ের বিরুদ্ধে এ গ্রুপের ম্যাচে জাদেজা এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ছ’বার এশিয়া কাপ টুর্নামেন্টে তিনি ২৩ উইকেট শিকার করেছেন।

রবীন্দ্র জাদেজার IPL ভবিষ্যত যে কোনদিকে ঘুরতে চলেছে, তা নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট গুঞ্জন ছড়াতে শুরু করেছে। কারণ গত মরশুমে তিনি একেবারে জঘন্য পারফরম্যান্স করেছিলেন।

২০২২ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার ঠিক ২ দিন আগে রবীন্দ্র জাদেজাকে দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু টুর্নামেন্টের মাঝপথেই তাঁকে অধিনায়কত্ব ছেড়ে দিতে হয়।

এরপর চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচ তিনি বাইরেও ছিলেন। চোট থেকে প্রত্যাবর্তন করে ইংল্যান্ডের বিরুদ্ধে সাউদাম্পটন টেস্টে তিনি ভারতীয় ক্রিকেট দলে যোগ দেন। আর তারপর থেকেই তিনি যথেষ্ট ভালো পারফরম্যান্স করে যাচ্ছেন।

এশিয়া কাপে ভারতীয় স্কোয়াড – রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, দীপক হুডা, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, আভেশ খান, শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার।

[ad_2]

Leave a Reply