ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চরম দুঃসংবাদঃ ভেস্তে যাওয়ার পথে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি !

চরম দুঃসংবাদঃ ভেস্তে যাওয়ার পথে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি !

[ad_1]

হাতে আর একেবারে বেশি সময় নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচটা মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে আয়োজন করা হবে।

আশা করা হচ্ছে, দুটো দলই ইতিমধ্যে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি শেষ করে ফেলেছে। একদিকে যেখানে মনে করা হচ্ছে যে এই সিরিজটা ভারতীয় ক্রিকেট দলের মিডল অর্ডারের কাছে একটা অগ্নিপরীক্ষা হতে চলেছে।

ঠিক সেই জায়গায় দাঁড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এই উত্তরটাই খুঁজে যাচ্ছে যে আধুনিক টি-২০ ক্রিকেটে স্টিভ স্মিথকে আর দলে জায়গা দেওয়া উচিত কি না।

২০২১ সালে টি-২০ ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে স্মিথের অন্তর্ভূক্তি নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। যখন অস্ট্রেলিয়ার টপ অর্ডার কিছুটা হলেও নড়বড়ে হয়েছিল,

সেইসময় সকলেই আশা করেছিলেন যে একটা দিকে অন্তত স্মিথ নিজের নোঙর ফেলবেন এবং উলটোদিকে বোলারদের সমানুপাতিক মারতে পারবেন।

পাশাপাশি দলের রানরেটও ঠিকঠাক রাখতে পারবেন। মঙ্গলবার মোহালিতেও স্মিথের থেকে এই একই দায়িত্ব প্রত্যাশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে আকাশে কিন্তু ইতিমধ্যেই ঘন কালো মেঘ ছেয়ে রয়েছে।

প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, উইকেটে কিছুটা হলেও ঘাস রয়েছে। আর সেটা যদি সত্যি হয়,

তাহলে মোহালির উইকেট যথেষ্ট ভালো হতে পারে। অন্তত প্রথম কয়েকটা ওভার যথেষ্ট ভালো হতে পারে। অন্তত প্রথম কয়েকটা ওভার তো ভালো হতেই পারে। কারণ আকাশে মেঘ জমে রয়েছে।

আবহাওয়া দফতর থেকে জানা গিয়েছে, বিকেলের দিকে বৃষ্টি হতে পারে। তবে ম্যাচ চলাকালীন কোনও সমস্যা হবে না বলেই আশা করা যেতে পারে। তবে মোহালিতে যে যথেষ্ট আর্দ্রতা থাকবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। চোট এড়ানোর জন্য ক্রিকেটারদের প্রচুর জলপান করতে হবে।

মোদ্দা কথায় বৃষ্টি এই ম্যাচকে কোনওভাবেই বিঘ্নিত করতে পারবে না। তবে উইকেট কিন্তু বোলিং সহায়ক হতে পারে। বিশেষ করে প্রথম ইনিংসে পেসারদের কাছে যথেষ্ট অনুকূল হতে পারে এই উইকেট।

তবে ভারতীয় শিবিরের কাছে সবথেকে বড় সুসংবাদ হল যে জসপ্রীত বুমরাহ আবারও এই দলে ফিরে এসেছে। সঙ্গে তাঁর সতীর্থ ভুবনেশ্বর কুমারও রয়েছে।

সম্প্রতি এশিয়া কাপে চূড়ান্ত ব্যর্থতার পরে ভারতের বোলিং লাইন আপ আবারও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে। টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় ক্রিকেট দল নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করবে।

[ad_2]

Leave a Reply