ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চাহিদা আকাশছোঁয়া, ভারত-পাক ম্যাচের ৪ হাজার ‘বিশেষ’ টিকিট বিক্রির সিদ্ধান্ত

চাহিদা আকাশছোঁয়া, ভারত-পাক ম্যাচের ৪ হাজার ‘বিশেষ’ টিকিট বিক্রির সিদ্ধান্ত

[ad_1]

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। বিশ্বের যেই প্রান্তেই ম্যাচ হোক না কেন এই দুই দেশ খেললে তা আলাদা মাত্রা যোগ করে। বিশ্বকাপের আগে শুরু হতে চলা এশিয়া কাপেও দেখা গেছে একই ছবি। এবার এশিয়া কাপ হচ্ছে দুবাইতে। আর সেখানে ভারত পাকিস্তানের অনেক বাসিন্দা থাকেন। যার জন্য় এশিয়া কাপের টিকিটের চাহিদা আরও বেশি। অনলাইনে টিকিট বিক্রি হওয়ার এক মিনিটের মধ্যে শেষ হয়ে যায়।

ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে সবসময় আগ্রহ তুঙ্গে থাকে। এশিয়া কাপে কয়েক মিনিটের মধ্যে টিকিট শেষ হয়ে গেছে বড় ম্যাচের। তারআগে একই ছবি দেখা গিয়েছিল টি-২০ বিশ্বকাপের ক্ষেত্রেও। টিকিট পেতে রীতিমত হুড়োহুড়ি পড়ে যায় সমর্থকদের মধ্যে। বিশ্বকাপে অনলাইনে টিকিট বিক্রি হওয়ার মাত্র পাঁচ মিনিটের মধ্যে শেষ যায় টিকিট।

স্বাভাবিকভাবেই টিকিট না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন সমর্থকরা। আরও টিকিটের দাবি করতে থাকেন তাঁরা। এরপরই দর্শকদের কথা মাথায় রেখে নতুন উদ্যোগ নিল আইসিসি। ২৩ অক্টোবর ভারত পাকিস্তান বিশ্বকাপ ম্যাচের জন্য এবার স্ট্যান্ডিং রুম টিকিটের ব্যবস্থা করল। মোট ৪ হাজার স্ট্যান্ডিং রুম টিকিটের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি টিকিটের দাম ৩০ অস্ট্রেলিয়ান ডলার, ভারতীয় মুদ্রায় বর্তমানে যা ১,৬৭১ টাকার আশপাশে। শুধুমাত্র ভারত পাকিস্তান ম্যাচের জন্য স্ট্যান্ডিং রুম টিকিট বিক্রি করছে।

আইসিসি টিকিট নিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “এই নতুন টিকিট বিক্রি করে আমরা নিশ্চিত করেছি যাতে বেশি সংখ্যক সমর্থক ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারত পাকিস্তান ম্যাচ দেখতে আসতে পারেন। আইসিসি হসপিটালিটি ও ট্রাভেল টুরিজম প্রোগ্রামের অধীনে স্বল্প সংখ্যক প্যাকেজ উপলব্ধ রয়েছে।”

এর পাশাপাশি ১৬ অক্টোবর প্রথম ম্যাচের টিকিট আবার বিক্রি শুরু করবে আইসিসি । প্রথম লটে টিকিট বিক্রির সময় ভারত পাকিস্তান বাদে বাকি ম্যাচগুলোর টিকিট সব বিক্রি হয়নি। তাই আইসিসি আবার বিক্রি শুরু করল। এবার বাকি ম্যাচের ক্ষেত্রে টিকিটের দাম রাখা হয়েছে অনেক কম। বাচ্চাদের টিকিট শুরু ৫ মার্কিন ডলার থেকে ও বড়দের টিকিট শুরু ২০ মার্কিন ডলার থেকে।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। বিশ্বের যেই প্রান্তেই ম্যাচ হোক না কেন এই দুই দেশ খেললে তা আলাদা মাত্রা যোগ করে। এবার এশিয়া কাপ হচ্ছে দুবাইতে। এশিয়া কাপের টিকিটের চাহিদা আরও বেশি। অনলাইনে টিকিট বিক্রি হওয়ার এক মিনিটের মধ্যে শেষ হয়ে যায়। যা নিয়ে দর্শকরা আরও বেশি টিকিটের দাবি তোলেন। যদিও আইসিসি -র মত ACC এখনও অতিরিক্ত টিকিটের ব্যবস্থা করতে পারেনি। ফলে এশিয়া কাপে যারা ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট পাননি তাদের টিভিতে বা ফোনেই দেখতে হবে খেলা এমনটা মনে করা হচ্ছে।

[ad_2]

Leave a Reply