ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চেন্নাইয়ের ভেলস বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট পেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না

চেন্নাইয়ের ভেলস বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট পেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না

[ad_1]

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়নাকে VELS ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং অ্যাডভান্সড স্টাডিজ দ্বারা সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়ে সম্মানিত করা হয়েছে। রায়না নিঃসন্দেহে ভারতের অন্যতম বিখ্যাত ক্রিকেটার। তিনি ভারতের হয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচে অবদান রেখেছিলেন।

চেন্নাই-ভিত্তিক এই বিশ্ববিদ্যালয়ের 12 তম বার্ষিক সমাবর্তন অনুষ্ঠানে 35 বছর বয়সী ছিলেন। ভারতীয় টি-টোয়েন্টি লিগের চেন্নাই ফ্র্যাঞ্চাইজির সাথে দীর্ঘ সময় ধরে খেলার কারণে তারা প্রাক্তন ক্রিকেটারের শ্রেষ্ঠত্ব স্বীকার করেছে।

এই শহরটি আমার কাছে বাড়ির মতো – সুরেশ রায়না
মুরাদনগর-ভিত্তিক ছেলেটি ইন্ডিয়ান টি-টোয়েন্টি লীগে ধারাবাহিকতার জন্য মিস্টার আইপিএলের খেতাব অর্জন করেছে। উল্লেখযোগ্যভাবে, রায়না এখনও পর্যন্ত 205টি আইপিএল ম্যাচ খেলেছেন এবং লিগের সময় তার ক্যারিয়ারে 5,528 রান করেছেন। 2016 এবং 2017 এর দুটি মৌসুম ছাড়া তিনি শুধুমাত্র চেন্নাইয়ের হয়ে খেলছেন যখন তিনি নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাটের অধিনায়কের ভূমিকায় ছিলেন।

এখনও পর্যন্ত লিগের ইতিহাসে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। চেন্নাই ভক্তরা তাকে ‘চিন্না থালা’ নাম দিয়েছে। সাউথপাও ভারতের জাতীয় দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি এবং আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি, তামিলনাড়ুর মাননীয় গভর্নর আরএন রবি রায়নাকে অভিনন্দন জানান। ভিইএলএস ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর ড. ইশারি কে গণেশও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ফিল্ম ডিরেক্টর এস শঙ্করের পাশাপাশি ভাভা অ্যাটমিক রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক অজিত কুমার মোহান্তিও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রায়নাও নিজের কথা জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা পাওয়ার অনুভূতির কথা বলেন তিনি।

“এই সম্মানসূচক ডক্টরেট প্রাপ্তি আমার জন্য একটি খুব বড় মুহূর্ত, শুধুমাত্র এই কারণেই নয় যে আমি এখানে এই অসামান্য প্রতিষ্ঠানে আছি বরং চেন্নাইয়ের লোকেরা আমাকে বছরের পর বছর ধরে যে ভালবাসা দেখিয়েছে তার জন্যও। এই শহরটি আমার জন্য বাড়ির মতো এবং এখানে ভক্তদের সাথে আমার যে সংযোগ রয়েছে তার সাথে তুলনা করার মতো কিছুই নেই, ”বিশ্বকাপ বিজয়ী ব্যাটার তার ভাষণে বলেছিলেন।



[ad_2]

Leave a Reply