ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

জল্পনা তুঙ্গে, জাতীয় দলের জার্সিতে শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন জাদেজা !

জল্পনা তুঙ্গে, জাতীয় দলের জার্সিতে শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন জাদেজা !

[ad_1]

টি-২০ বিশ্বকাপ ২০২২-এর জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল ভারত। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলা আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। প্রত্যাশামতোই, জসপ্রিত বুমরাহ্‌ ও হর্ষল প্যাটেল চোটমুক্ত হয়ে দলে ফিরে এসেছেন।

২০২২ এশিয়া কাপের হতাশা কাটিয়ে ভারতীয় দল অস্ট্রেলিয়ায় একটি সফল টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের প্রত্যাশা করবে। অস্ট্রেলিয়ায় বৈশ্বিক ইভেন্ট শুরু হওয়ার আগে ভারত অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে দুটি সীমিত ওভারের সিরিজ খেলবে। নেতৃত্বে থাকা রোহিত শর্মার সহকারী হিসাবে থাকবেন কেএল রাহুল। এই দুজন ছাড়া প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি,

যিনি আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করে নিজের ফর্ম আবার আবিষ্কার করেছিলেন, তিনি সূর্যকুমার যাদবের সাথে দলের ব্যাটিং বিভাগের মূল স্তম্ভ হবেন।

এশিয়া কাপের সময় রবীন্দ্র জাডেজার দুর্ভাগ্যজনক চোটের ফলে অক্ষর প্যাটেল অলরাউন্ডার হিসাবে দলে থাকছেন পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সঙ্গে। দীপক হুডাও দলে জায়গা ধরে রেখেছেন। আসন্ন টুর্নামেন্টে মেন ইন ব্লু কীভাবে দুই উইকেটকিপার-ব্যাটর ঋষভ পান্ত ও দীনেশ কার্তিককে কাজে লাগায় তা দেখতে আকর্ষণীয় হবে।

অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চিন্তাভাবনা শুরু করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিশ্বকাপের পরই দলটাকে ঢেলে সাজাতে চায় তারা। পরবর্তী বিশ্বকাপের আগে তরুণদের পর্যাপ্ত সুযোগ নিশ্চিত করতে সিনিয়র কয়েকজন খেলোয়াড়কে দলের চিন্তাভাবনা থেকে ছাঁটাই করতে চান তারা।

আর এই কোপটা নাকি পড়তে যাচ্ছে বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজার ঘাড়ে। ভারতের এক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘এটা নতুন কোন ব্যাপার নয়। প্রতিটি বড় টুর্নামেন্টের পরই একটা পরিবর্তন আসে।

গত বছর বিশ্বকাপের পরপরই মোহাম্মদ শামিকে বলা হয়েছিল টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে নজর দিতে। কোহলিরও তো বয়স কমছে না। যে সংখ্যক ম্যাচ ভারত খেলে, তাতে ওর ওয়ার্কলোডের দিকে আমাদের মনোযোগ দিতেই হবে। আমাদের মতে, একটা পরিবর্তন দরকার। জাদেজাকে দেখুন, বারবার চোট পাচ্ছে। বিশ্বকাপ হয়ে যাক, এরপর দলের পরিবর্তন নিয়ে আমরা চিন্তাভাবনা করব।’

এদিকে কোহলি বিশ্বকাপে খেললেও ইনজুরিতে ছিটকে যাওয়া রবীন্দ্র জাদেজা অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও। বিশ্বকাপের আগে সেরে উঠতে না পারলে হয়তো জাতীয় দলের জার্সিতে শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন এই অলরাউন্ডার।

তবে কোহলি-জাদেজা দলের পরিকল্পনায় না থাকলেও অধিনায়ক রোহিত শর্মাকে এখনোই কোন ফরম্যাটে ছাঁটাইয়ের চিন্তাভাবনা করছে না ম্যানেজমেন্ট। ২০২৩ পর্যন্ত তিন ফরম্যাটেই নিয়মিত খেলে যাবেন রোহিত।

এ সময় বিসিসিআইয়ের সে কর্মকর্তা বলেন, ‘রোহিত অধিনায়ক হওয়ার পরই ওকে বলে দেওয়া হয়েছিল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ও অধিনায়ক। ২০২৩ বিশ্বকাপের পর আলোচনা হতে পারে। তখন এটা মাথায় রাখতে হবে যে, ওর বয়স ৩৬ হয়ে গেছে। মুম্বাই ইন্ডিয়ান্সের পাশাপাশি ভারতকে তিন ফরম্যাটে নেতৃত্ব দেওয়া ওর পক্ষেও কঠিন।’

[ad_2]

Leave a Reply