ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

জসপ্রিত বুমরাহ যুগে জন্ম নেওয়ায় ভুলের শিকার হচ্ছেন এই তিন বোলার, প্রতিভায় ওয়াসিম-ওয়াকারের চেয়ে কম নয়

জসপ্রিত বুমরাহ যুগে জন্ম নেওয়ায় ভুলের শিকার হচ্ছেন এই তিন বোলার, প্রতিভায় ওয়াসিম-ওয়াকারের চেয়ে কম নয়

[ad_1]

দীর্ঘদিন পর চোট কাটিয়ে দলে ফিরতে পেরেছেন ভারতের ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। কিন্তু তিনি দলের বাইরে থাকার সময় অনেক বোলারও সুযোগ পেয়েছিলেন, যার মধ্যে কেউ কেউ অভিষেকও করেছিলেন।

জসপ্রিত বুমরাহ ফিরে আসায় সেই খেলোয়াড়দের সুযোগ পাওয়া কঠিন হয়ে পড়েছে। আমরা টিম ইন্ডিয়ার এমন ৩ জন বোলারের কথা বলব যারা বুমরাহের যুগে জন্ম নেওয়ার ভুলের শিকার হচ্ছেন।

জসপ্রিত বুমরাহের যুগে জন্ম নেওয়ার জন্য ভুগছেন এই তিন খেলোয়াড়

১. ওমরান মালিক

টিম ইন্ডিয়ার তরুণ বোলার ওমরান মালিকের অভিষেক এ বছর। আইপিএলে তার পারফরম্যান্স দেখে নির্বাচকরা তাকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন।

উমরান মালিক জুনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে অভিষেক করেছিলেন এবং প্রথম ম্যাচে উইকেট পাননি কিন্তু একই সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ১ উইকেট নিতে সক্ষম হন।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তাকে সুযোগ দেওয়া হয় এবং সেখানেও তিনি ১ উইকেট নিতে সক্ষম হন। ওমরান মালিক তার গতির জন্য বিখ্যাত এবং তিনি ধারাবাহিকভাবে ১৫০-১৫৫ কিলোমিটার গতিতে বল করতে পারেন।

২২ বছর বয়সী এই ফাস্ট বোলারকে খুব বেশি সুযোগ দেওয়া হয়নি এবং দলে জাসপ্রিত বুমরাহ ফিরে আসায় দলে সুযোগ পাওয়া আরও কঠিন হয়ে পড়েছে।

২. দীপক চাহার

জসপ্রিত বুমরাহ, ফাস্ট বোলার দীপক চাহারের কারণে টিম ইন্ডিয়াতেও খুব একটা সুযোগ পাচ্ছেন না। দীপক চাহার ২০১৮ সালে ভারতের হয়ে অভিষেক হয়েছিল, যেখানে তিনি ১ উইকেট নিতে সক্ষম হন।

যাইহোক, দলে জসপ্রিত বুমরাহের উপস্থিতির কারণে, তাকে খুব বেশি সুযোগ দেওয়া হয়নি এবং তার ৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে, তিনি এখন পর্যন্ত মোট ২১ টি ম্যাচ খেলে ২৬ টি উইকেট নিয়েছেন।

এশিয়া কাপ ২০২২-এও তাকে স্ট্যান্ড-বাইতে রাখা হয়েছিল যেখানে তাকে শুধুমাত্র শেষ সুপার-4 ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তিনি একটি উইকেট নিতে ব্যর্থ হন। আমরা আপনাকে বলি যে দীপক চাহার টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর স্কোয়াডেও জসপ্রিত বুমরাহের কারণে সুযোগ পাননি।

৩. আবেশ খান

আভেশ খানও সেই বোলারদের মধ্যে একজন যারা জাসপ্রিত বুমরাহের কারণে দলে স্থায়ী জায়গা করে নিতে পারছেন না। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় আভেশ খানের।

এখনও পর্যন্ত, তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে টিম ইন্ডিয়ার হয়ে মোট ১৫ টি ম্যাচ খেলে ১৩ টি উইকেট নিয়েছেন। এশিয়া কাপ ২০২২-এ, তাকে ২ ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তিনি ২ উইকেট নিতে পেরেছিলেন।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জসপ্রিত বুমরাহের ফিরে আসার সাথে সাথে দলের স্কোয়াডে যোগ দেওয়ার স্বপ্ন ভেঙ্গে যায়।

[ad_2]

Leave a Reply