ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ঝুলন গোস্বামীর বিদায়ী ম্যাচে দীপ্তি শর্মাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বাকযুদ্ধ

ঝুলন গোস্বামীর বিদায়ী ম্যাচে দীপ্তি শর্মাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বাকযুদ্ধ

[ad_1]

যে দিন সকলে ভারতের মহিলা ক্রিকেট দলের সবচেয়ে সিনিয়র সদস্য ঝুলন গোস্বামীর শেষ আন্তর্জাতিক ম্যাচের ব্যাপারে আলোচনা করবে বলে ভাবা হয়েছিল, ঠিক সেদিনই দীপ্তি শর্মার একটি কীর্তি সকলের নজর কেড়ে নিল।

শনিবার ইংল্যান্ডকে একটি তিক্ত পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। দীপ্তি শর্মা বল করতে এসে নন স্ট্রাইকারের প্রান্তে চার্লি ডিনকে ক্রিজ ছেড়ে এগিয়ে যেতে দেখে বল না করেই তাকে রান আউট করেন, যা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ক্রিকেট মহলে।

ওই উইকেটটি ভারতকে ১৬ রানের জয় এনে দেয় এবং ইংল্যান্ড ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ৪৩.৩ ওভারেই ১৫৩ রানে অলআউট হয়ে যায়।

ঘটনাটি ম্যাচের খুব গুরুত্বপূর্ণ মুহুর্তে ঘটেছিল। শেষ ৩ উইকেট ফেলতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছিল ভারতীয় দলকে। শেষ ৩ উইকেটে ৮৮ এবং শেষ উইকেটে ৩৫ রান তুলেছিল ইংল্যান্ড, যখন দীপ্তি এভাবে উইকেট তোলেন।

এই নিয়ে ইংল্যান্ডের ক্রিকেটাররাও বিভিন্ন জন বিভিন্ন মত পোষণ করেছেন। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে রীতিমতো বাকযুদ্ধ শুরু হয়ে গিয়েছে।

ঝুলন গোস্বামীর বিদায়ী ম্যাচে দীপ্তি শর্মাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বাকযুদ্ধ

অনেকেই এই ঘটনাকে স্পোর্টিং স্পিরিটের পরিপন্থী বলে মনে করছেন। অনেকে আবার বলেছেন নন স্ট্রাইকারের বেশি সতর্ক থাকা উচিত ছিল, দীপ্তি নিয়ম বহির্ভূত কিছুই করেননি।

এর আগে প্রথম ইনিংসে ক্যাথরিন ক্রুসের দাপটে বেকায়দায় ছিল ভারত। ওপেনার স্মৃতি মান্ধানা এবং লোয়ার মিডল অর্ডারে দীপ্তি শর্মার অর্ধশতরানের দৌলতে ভারত লড়াই করার মতো টার্গেট স্কোরবোর্ডে তুলতে পেরেছিল।

কেরিয়ারের মধ্যগগণে যতটা প্রাসঙ্গিক ছিলেন ঝুলন, কালকের ওই ম্যাচেও তিনি ততটাই প্রাসঙ্গিক। অ্যালিস ক্যাপসির উইকেট আগেই নিয়েছিলেন।

যখন ভারতের ওপর চাপ তৈরি হতে শুরু করেছে সেই সময় টানা ৭ ওভার ক্রিজে টিকে থাকা ক্যাথরিন ক্রসের উইকেট তুলে ভারতকে ম্যাচে সুবিধা করে দেন তিনি।

এর শেষ আন্তর্জাতিক ম্যাচে তার বোলিং ফিগার দাঁড়ায় ১০-৩-৩০-২। ৩ ম্যাচের সিরিজে তার উইকেট সংখ্যাও ৩। মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই যদি ভাবা যায় তাহলে গোটা ভারতীয় ক্রিকেটের পরিপ্রেক্ষিতেই কিংবদন্তিদের সারিতে তিনি বেশ ওপরের দিকেই থাকবেন।

[ad_2]

Leave a Reply