ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন মন্ধনা এবং শেফালি ভার্মা

টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন মন্ধনা এবং শেফালি ভার্মা

[ad_1]

মঙ্গলবার কাউন্টি গ্রাউন্ড, ডার্বির দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ওপেনার স্মৃতি মান্ধানা ভারতকে 8 উইকেটের বড় জয় এনে দিয়েছেন।

বাঁ-হাতি ওপেনার ৫৩ বলে ৭৯ রান করে, ভারতকে ১৬.৪ ওভারে ১৪৩ রানে গুটিয়ে সিরিজ ১-১সমতায় আনতে সাহায্য করে; বৃহস্পতিবার একই ভেন্যুতে তৃতীয় এবং সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টি খেলা হবে।

১৪৩ রান তাড়া করে, ভারত মন্ধানা এবং তার উদ্বোধনী সঙ্গী, শেফালি ভার্মা, পাওয়ারপ্লেতে ৫৫ রানের ধাক্কাধাক্কি করে একটি ধুমধাম শুরু করেছিল। চারটি বাউন্ডারিতে ২০ রান করা ভার্মা পাওয়ারপ্লে-র শেষ বলে আউট হন বাঁহাতি স্পিনার সোফি একলেস্টোন, কিন্তু ততক্ষণে উড়ন্ত সূচনা নিশ্চিত করেছিল যে ভারত তাড়ার সময় চালকের আসনে ছিল।

স্মৃতি মন্ধনা-শাফালি ভার্মা ভারতের সবচেয়ে সফল মহিলাদের টি-টোয়েন্টি পার্টনারশিপ এখন, টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড মন্ধনা এবং ভার্মার দখলে।

এই জুটি, যেটি ২০২০টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এই বছরের কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতে ঝড় তুলেছিল, এখন একসাথে ১১৫২ রান করেছে, সংক্ষিপ্ত ফর্ম্যাটে ভারতীয় মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি। তারাই একমাত্র জুটি যারা ভারতের হয়ে সংক্ষিপ্ততম ফরম্যাটে ১০০০-এর বেশি রান সংগ্রহ করে এবং বিশ্বের 7তম সর্বোচ্চ।

মহিলাদের টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি জুটি গড়েছে:

২২৫০- সুজি বেটস এবং সোফি ডিভাইন (নিউজিল্যান্ড)

১৬২৭- অ্যালিসা হিলি এবং বেথ মুনি (অস্ট্রেলিয়া)

১৬০৬- সারাহ টেলর এবং শার্লট এডওয়ার্ডস (ইংল্যান্ড)

১৫১৭- ডিয়েন্দ্রা ডটিন এবং স্টেফানি টেলর (ওয়েস্ট ইন্ডিজ)

১৩২৬- ট্যামি বিউমন্ট এবং ড্যানি ওয়াট (ইংল্যান্ড)

১৩০৩- বিসমাহ মাহরুফ এবং জাভেরিয়া খান (পাকিস্তান)

১১৫২- স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মা (ভারত)

মহিলাদের টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বোচ্চ সফল অংশীদারিত্ব

১১৫২- স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মা

৯৯০- স্মৃতি মান্ধানা এবং মিতালি রাজ

৮৫৩- হরমনপ্রীত কৌর এবং মিতালি রাজ

মন্ধানা তার ৭৯ রানের অপরাজিত ইনিংসের জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কারে পুরস্কৃত হন যেখানে তিনি ১৩ টি চারের সাহায্যে করেছিলেন। অধিনায়ক হরমনপ্রীত কৌর ২২ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন কারণ তিনি মন্ধনার সাথে ৬৯ রানের জুটি গড়েছিলেন।

[ad_2]

Leave a Reply