ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচনে বড় টোটকা দিলেন সাবেক ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচনে বড় টোটকা দিলেন সাবেক ক্রিকেটার

[ad_1]

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আরও ১৫টি ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। এই বছরের অক্টোবরে আয়োজন করা হবে এই টুর্নামেন্ট। তবে প্রতিটি ম্যাচের পরে, বিশ্বকাপের জন্য ভারতীয় দল কেমন হবে,

কোন খেলোয়াড় জায়গা পাবে তা নিয়ে আলোচনা তীব্র হচ্ছে। ক্রিকেটের কিংবদন্তি ও প্রাক্তন খেলোয়াড়রা প্রতিনিয়ত এই প্রশ্নে তাদের মতামত দিয়ে যাচ্ছেন।

আসলে, বর্তমানে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলা হচ্ছে। প্রথম টি-টোয়েন্টি চলাকালীন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় কে. শ্রীকান্ত এবং রবি শাস্ত্রী ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল সম্পর্কে তাদের মতামত দিয়েছেন।

শ্রীকান্ত তার প্রাক্তন সতীর্থ এবং ভারতীয় নির্বাচক চেতন শর্মাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের জন্য টিম ইন্ডিয়াতে পরামর্শ দিয়েছেন। আসলে, তিনি মজা করে বলেছিলেন যে, “এ চেতু (চেতন) এখন সঠিক দল নির্বাচন করুন আপনি যদি পরামর্শ চান, আমাকে কল করুন, রবিকে কল করুন, আমরা দুজনেই আপনাকে ভাল দিকনির্দেশনা দেব। ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন,

দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছিলেন। তিনি আরও বলেছেন যে ভারতীয় নির্বাচক চেতন শর্মার যদি কোনও ধরণের পরামর্শের প্রয়োজন হয় তবে তিনি তা দিতে প্রস্তুত।

এখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে ভারতীয় দল। তবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপ খেলবে ভারতীয় দল। এশিয়া কাপে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করা বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

এটা লক্ষণীয় যে বিরাট কোহলির খারাপ ফর্ম ভারতীয় দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। একইসঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও ভারতীয় দলে থাকছেন না এই অভিজ্ঞ।

এক সময় ভারতীয় দলের প্রধান নির্বাচক ছিলেন শ্রীকান্ত। এখন সেই দায়িত্বে তাঁর প্রাক্তন সতীর্থ চেতন। উপদেশ দিতে তৈরি ভারতের প্রাক্তন ওপেনার। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনও কিছু ২০ ওভারের ম্যাচ বাকি ভারতের।

রয়েছে এশিয়া কাপের মতো প্রতিযোগিতাও। যত ম্যাচ কমছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দলে কারা থাকবেন সেই নিয়ে চিন্তা তত বাড়ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে এ বার মুখ খুললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত।

ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মাকে ঠিক দল বেছে নেওয়ার উপদেশ দিলেন তিনি। ক্রিকেট নিয়ে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীকান্ত এবং রবি শাস্ত্রী। সেখানে ভারতীয় দল নিয়ে কথা বলছিলেন ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার।

সেই অনুষ্ঠান থেকেই চেতনের উদ্দেশে শ্রীকান্ত বলেন, “ঠিক দল বেছে নিতে হবে। চেতনের সঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। এ ভাই চিতু (চেতন), ঠিক দল বেছে নিও।

পরামর্শ চাইলে আমাকে ফোন করো, রবিকে (শাস্ত্রী) ফোন করো। আমরা দু’জন ভাল উপদেশ দেব।” এক সময় শ্রীকান্ত নিজেও ভারতীয় দলের প্রধান নির্বাচক ছিলেন। শাস্ত্রী ভারতীয় দলে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচ ছিলেন। এমন দু’জনের সঙ্গে চেতন কথা বলবেন কি না তা জানা যায়নি।

ভারতীয় দলে নানা পরীক্ষানিরীক্ষা চলছে। বিভিন্ন ক্রিকেটারকে দেখে নেওয়া হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। সেই বিষয়ে শ্রীকান্ত বলেন, “একাধিক ক্রিকেটারকে সুযোগ দিচ্ছে ভারতীয় দল। এটা একদম ঠিক পদ্ধতি। তবে এশিয়া কাপ থেকে বিশ্বকাপের কথা মাথায় রেখেই ক্রিকেটারদের দলে নিতে হবে।”

[ad_2]

Leave a Reply