ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরা ও রবীন্দ্র জাদেজা না থাকায় খুশি রবি শাস্ত্রী, ভারত পেতে যাচ্ছে নতুন তারকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরা ও রবীন্দ্র জাদেজা না থাকায় খুশি রবি শাস্ত্রী, ভারত পেতে যাচ্ছে নতুন তারকা

[ad_1]

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ভারত। তার পরেই ভারতীয় দলের দায়িত্ব ছেড়ে দেন শাস্ত্রী। এক বছরের মধ্যে আরও একটি বিশ্বকাপ। এ বার কোচ রাহুল দ্রাবিড়।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেই যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা। ভারতের এই দলের অন্যতম সেরা দুই অস্ত্রকেই পাওয়া যাবে না। তাতে খুশি রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচ মনে করেন বুমরা, জাডেজা না থাকায় নতুন তারকা পাবে ভারত।

কিন্তু প্রতিযোগিতায় নামার আগেই চোটের কারণে দল থেকে বাদ বুমরা এবং জাডেজা। যা চিন্তায় রাখবে কোচকে। শাস্ত্রী যদিও বলেন, “বুমরা, জাডেজা না থাকা অবশ্যই দলের ক্ষতি।

কিন্তু এটা নতুন চ্যাম্পিয়ন খুঁজে পাওয়ার সুযোগ করে দিতে পারে। বুমরার চোটটা খুবই দুর্ভাগ্যজনক। এখন অনেক বেশি ক্রিকেট খেলা হয়। চোটও লাগে। বুমরাও চোট পেয়েছে। তবে এটার ফলে নতুন কেউ সুযোগ পাবে। চোট পেলে আর কী করা যাবে?”

বুমরার পরিবর্ত হিসাবে এখনও পর্যন্ত কারও নাম ঘোষণা করেনি ভারত। কোচ দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন যে মহম্মদ শামিকে ১৫ জনের দলে নেওয়া হতে পারে।

করোনার পর তিনি কতটা সুস্থ হয়ে উঠেছেন সেটার দিকে নজর রয়েছে দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজ়ার্ভ দলে শামি ছাড়াও রয়েছেন দীপক চাহার। শাস্ত্রী মনে করেন শামির অভিজ্ঞতা কাজে লাগতে পারে অস্ট্রেলিয়ায়।

ভারতের প্রাক্তন কোচ বলেন, “অস্ট্রেলিয়ার মাটিতে শামির অভিজ্ঞতাই হল ওর শক্তি। শেষ ছ’বছরে অনেক বার অস্ট্রেলিয়ায় খেলতে গিয়েছে ভারত। সেই সব দলে ছিল শামি। সেই অভিজ্ঞতার দাম আছে।”

শাস্ত্রী মনে করেন দলে একাধিক চোট থাকলেও প্রতিযোগিতা জেতার মতো রসদ ভারতের আছে। তিনি বলেন, “ভারতের দল দারুণ। যথেষ্ট শক্তিশালী।

সেমিফাইনাল বা ফাইনালে উঠতে পারলে যে কেউ প্রতিযোগিতা জিততে পারে। শুরুটা ভাল করতে হবে। সেমিফাইনালে উঠতে হবে। যা শক্তি আছে আমাদের তাতে বিশ্বকাপ জেতা সম্ভব।”

[ad_2]

Leave a Reply