ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত দল রেডি, যাদেরকে স্কোয়াডে রাখলেন রোহিত শর্মা

টি-টয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত দল রেডি, যাদেরকে স্কোয়াডে রাখলেন রোহিত শর্মা

[ad_1]

টি-২০ বিশ্বকাপের দলগঠনের জন্য় গুরুত্বপূর্ণ এশিয়া কাপ । এখানে প্লেয়ারদের পারফরমেন্সের উপর বেশ কিছুটা নির্ভর করবে বিশ্বকাপের দলে তাঁরা সুযোগ পাবেন কি না।

এই পরিস্থিতিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা জানালেন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল প্রায় তৈরি। যদিও এই দল নিয়ে তিনি বিস্তারিত কিছু না বললেও, বর্তমান দলের প্লেয়াররাই থাকবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দলগঠন করতে গেলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা। রোহিতের পরামর্শ মেনে তাঁরা কাজ করবেন। ফলে বিশ্বকাপের দলগঠন নিয়ে রোহিতের মন্তব্যে সহমত নন নির্বাচকরা।

আগামী ১৫ সেপ্টেম্বর বিশ্বকাপের দলগঠন নিয়ে বড় বৈঠক রয়েছে নির্বাচকদের। ফলে নির্বাচকরা মনে করেন, বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য দাবিদার অনেক। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

নির্বাচক কমিটির এক সদস্য বলেন, “রোহিত বলছেন ম্যানেজমেন্টের দিক থেকে কিন্তু নির্বাচক হিসেবে আমাদের দৃষ্টিভঙ্গী আলাদা। আমরা মনে করি এমন কিছু জায়গা আছে যেগুলো নিয়ে আরও আলোচনা দরকার। জসপ্রীত বুমরাহ ও হর্ষল প্যাটেলের চোট নিয়ে এখনও চূড়ান্ত রিপোর্ট পাইনি। বিরাটকে নিয়েও ভাবতে হবে। ফলে এশিয়া কাপটা গুরুত্বপূর্ণ।”

টি-২০ বিশ্বকাপের দল গঠনের জন্য ICC চূড়ান্ত সময় দিয়েছে ১৫ সেপ্টেম্বর। একই দিনে মুম্বইতে বৈঠকে বসবেন নির্বাচকরা। রাহুল দ্রাবিড়় ও রোহিত শর্মা উপস্থিত থাকবেন বৈঠকে।

রোহিত সম্প্রতি বলেন, “এখনও আড়াই মাস হাতে আছে বিশ্বকাপের জন্য। তার আগে আমাদের এশিয়া কাপ আছে এবং দুটো ঘরোয়া সিরিজ আছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তাই ৮০-৯০ শতাংশ দল তৈরি। তবে পরিস্থিতির উপর নির্ভর করে তিন থেকে চারটে পরিবর্তন আসবে দলে।”

এশিয়া কাপে বিরাট কোহলি কেমন পারফর্ম করেন তারউপর নির্ভর করছে অনেককিছু। কারণ দলে টপ অর্ডারে একাধিক বিকল্প রয়েছে এখন। আর্শদীপ সিং ও দীপক চাহার প্রস্তুত দলে প্রবেশের জন্য।

ফলে বুমরাহ ও হর্ষল প্যাটেল যদি সুস্থ না হন তাহলে এই দুজনকে ভাবতে পারেন নির্বাচকরা। এছাড়া অলরাউন্ডার দীপক হুডা রয়েছেন। ফর্মে রয়েছেন সঞ্জু স্যামসন ও শ্রেয়স আইয়ার ।

[ad_2]

Leave a Reply