টি-২০ বিশ্বকাপে মোহাম্মদ শামি চেয়ে ভাল বিকল্প হতে পারতেন এই ৩ খেলোয়াড়,দুর্দান্ত পারফরম্যান্স থাকা সত্ত্বেও তাদের নাম বিবেচনা করা হয়নি

টি-২০ বিশ্বকাপে মোহাম্মদ শামি চেয়ে ভাল বিকল্প হতে পারতেন এই ৩ খেলোয়াড়,দুর্দান্ত পারফরম্যান্স থাকা সত্ত্বেও তাদের নাম বিবেচনা করা হয়নি


bengaliportal

 

শুক্রবার, বিসিসিআই ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জসপ্রিত বুমরাহের বদলি ঘোষণা করেছে। বোর্ডের তরফে, বুমরাহের বদলি হিসেবে বেছে নেওয়া হয়েছে মহম্মদ শামিকে। বুমরাহ ইনজুরির কারণে দুই সপ্তাহ আগে ২০২২সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন।

একদিকে, টিম ইন্ডিয়া মিশন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া পৌঁছেছিল তবে বুমরাহের বিকল্প ঘোষণা করা হয়নি তবে এখন বোর্ড এই বিষয়ে তাদের সিদ্ধান্ত দিয়েছে।

যাইহোক, এখানে এমন ৩ জন খেলোয়াড় রয়েছেন যারা শামির চেয়ে ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারতেন। আসুন তাদের সম্পর্কে জানি।

মোহাম্মদ সিরাজ
এই তালিকায় প্রথম নাম টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজের, যিনি ২০২২সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামির চেয়ে ভাল বিকল্প হতে পারতেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও সিরাজ তা প্রমাণ করেছেন কিন্তু তার নাম বিবেচনা করা হয়নি। পুরো সিরিজে তিনি নিয়েছেন মোট ৫ উইকেট। এর পাশাপাশি সিরিজ সেরা হয়েছেন সিরাজ। একই সময়ে, এই খেলোয়াড় এখন ভারতের হয়ে মোট ৬১ উইকেট নিয়েছেন।

শার্দুল ঠাকুর
এই তালিকায় দ্বিতীয় নামটি হল টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার শার্দুল ঠাকুরের, যিনি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামির চেয়ে ভাল বিকল্প হতে পারতেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে শার্দুলও তা প্রমাণ করেছেন কিন্তু তার নাম বিবেচনা করা হয়নি। তিনি পুরো টুর্নামেন্টে ৩ উইকেট নিয়েছিলেন কিন্তু তার অর্থনীতি ৪ থেকে ৭ এর কাছাকাছি ছিল। আমরা আপনাকে বলি যে এই খেলোয়াড় এখন পর্যন্ত ভারতের হয়ে মোট ৯৫ উইকেট নিয়েছেন।

টি নটরাজন
এই তালিকায় তৃতীয় নাম টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার টি নটরাজন, যিনি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামির চেয়ে ভাল বিকল্প হতে পারতেন। নটরাজন টিম ইন্ডিয়ার একটি অংশ ছিলেন কিন্তু হাঁটুর ইনজুরির কারণে তার ক্যারিয়ার ভেঙে যায়।

যাইহোক, তিনি আইপিএল ২০২২ এর মাধ্যমে একটি শক্তিশালী প্রত্যাবর্তন করেছিলেন এবং ১১ ম্যাচে ১৮ উইকেট তুলেছিলেন। তার দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও নির্বাচকরা এই কিংবদন্তি খেলোয়াড়কে উপেক্ষা করেছেন।

আমরা আপনাকে বলি যে টি. নটরাজন তিনটি ফর্ম্যাটেই ভারতের হয়ে অভিষেক করেছেন। তিনি ২০২০-২০২১ অস্ট্রেলিয়া সফরে ভারতের হয়ে অভিষেক করেছিলেন।

ভারতীয় দলের হয়ে, এই মারাত্মক বোলার খেলেছেন ১ টেস্ট, ৪ টি-টোয়েন্টি এবং ২টি ওডিআই ম্যাচ। টেস্টে ৩ উইকেট, টি-টোয়েন্টিতে ৭ ও ওয়ানডেতে ৩ উইকেট রয়েছে তার। নটরাজন তার শেষ ম্যাচটি ২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন।

Leave a Reply