ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পেতে পারেন এই ১৫ খেলোয়াড়, ৬ বছর পর ফিরবেন এই অলরাউন্ডার!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পেতে পারেন এই ১৫ খেলোয়াড়, ৬ বছর পর ফিরবেন এই অলরাউন্ডার!

[ad_1]

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা থেকে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া। যাইহোক, এই সিরিজের পরে, টিম ইন্ডিয়া ২০২২ টি ২০বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে এবং দ্বিতীয় দলটি এখানে ভারতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলতে চলেছে।

টিম ইন্ডিয়া আবার ওডিআই সিরিজের জন্য তার সিনিয়র খেলোয়াড়কে স্মরণ করেছে, যে আবার তার দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত। এই সিরিজে শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হলেও শুভমান গিলকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

যাইহোক, ভিভিএস লক্ষ্মণ এই সিরিজের জন্য আবারও কোচ হিসাবে ফিরেছেন, দলের প্রধান কোচ হিসাবে, রাহুল দ্রাবিড় তার দলের সাথে অস্ট্রেলিয়ায় থাকবেন।

আসুন আমরা আপনাকে বলি যে বিসিসিআই ইতিমধ্যে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে এবং ওয়ানডে সিরিজের জন্য এখনও দল ঘোষণা করা হয়নি। এমন পরিস্থিতিতে একনজরে দেখে নেওয়া যাক টিম ইন্ডিয়ার সম্ভাব্য দলগুলো।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছে যেখানে অধিনায়কত্ব করছেন রোহিত শর্মা।

যদিও ওয়ানডে দল এখনও ঘোষণা করা হয়নি, তবে এই দলের অধিনায়কত্ব শিখর ধাওয়ানের হাতেই থাকবে তা নিশ্চিত হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ৬, ৯ ও ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে, যার জন্য এই খেলোয়াড়রা দলে সুযোগ পেতে পারেন।

উদ্বোধনী ব্যাটসম্যান
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে অধিনায়ক শিখর ধাওয়ান এবং সহ-অধিনায়ক শুভমান গিলের ইনিংস শুরুর সম্ভাবনা প্রবল।

আসুন আমরা আপনাকে বলি যে জুলাই-আগস্টে ভারত ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল যেখানে শুভমান গিলের ব্যাট প্রচুর রান করেছিল। সেই সিরিজে, তিনি ৩ ম্যাচে ১০২.৫০ গড়ে ২০৫ রান করেছিলেন।

অন্যদিকে, শিখর ভ্যান ৫৬.০০ গড়ে ১৬৮ রান করেছেন। যাইহোক, দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য, দলটি উদ্বোধনী ব্যাটসম্যানের বিকল্প হিসাবে ঋতুরাজ গায়ওয়াদকেও রাখতে পারে যিনি ২০২২ সালের জানুয়ারি থেকে ওডিআই ফরম্যাটের জন্য দলের মধ্যে চলে যাচ্ছেন এবং দলের বাইরে চলে যাচ্ছেন। তিনি নিউজিল্যান্ড এ-এর বিপক্ষে খুব ভালো ব্যাটিং করেছেন, ২ ম্যাচে ৩৫.৫০ গড়ে ৭১ রান করেছেন।

রাহুল ত্রিপাঠীও এই সিরিজে তার দাবি রাখতে পারেন, যিনি গত কয়েকটি ম্যাচে দলে অন্তর্ভুক্ত হয়েছেন কিন্তু অভিষেকের সুযোগ পাননি।

মিডল অর্ডার
ভারত-এ-এর হয়ে বিস্ফোরক ব্যাটিং করার পরে, রজত পাটদার এই সিরিজের জন্য দলে প্রবেশ করতে পারেন। নিউজিল্যান্ড-এ-এর বিপক্ষে অনানুষ্ঠানিক ওয়ানডেতে তিনি এখন পর্যন্ত 2 ম্যাচে 65.00 গড়ে 65 রান করেছেন।

মিডল অর্ডার ব্যাটসম্যান ও উইকেটরক্ষক হিসেবে ফিরতে পারেন ইশান কিশান ও সঞ্জু স্যামসন।

সবদিকে দক্ষ

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় থাকবেন হার্দিক পান্ডিয়া। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ৬ বছর পর দলে ফিরতে পারেন ফাস্ট বোলার অলরাউন্ডার ঋষি ধাওয়ান। তিনি এখন পর্যন্ত নিউজিল্যান্ড-এ-এর বিপক্ষে 2 ম্যাচে মোট 2 উইকেট নিয়েছেন এবং 1 ইনিংসে ব্যাট করার সময় 22 রানও করেছেন।

তবে দলের জন্য সারপ্রাইজ পিক হতে পারেন ঋষি ধাওয়ান। 6 বছর পর, তিনি দলে ফিরবেন, জিম্বাবুয়ে সফররত শাহবাজ আহমেদও এই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে প্রবেশের সম্ভাবনা রয়েছে।

বোলার
ফাস্ট বোলার হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, প্রশান্ত কৃষ্ণ এবং আভেশ খান নির্বাচকদের প্রথম পছন্দ হতে পারেন।

স্পিনারদের কথা বললে, কুলদীপ যাদব এবং রাহুল চাহার বর্তমানে ভারত এ-এর হয়ে স্পিন বোলিং করছেন এবং দক্ষিণ আফ্রিকা সিরিজেও তাদের স্পিনের দায়িত্ব দেওয়া যেতে পারে।

ভারতের সম্ভাব্য একাদশ
শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, রাহুল ত্রিপাঠি, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, রজত পতিদার, শাহবাজ আহমেদ, ঋষি ধাওয়ান, মহম্মদ সিরাজ, প্রাণন্দ কৃষ্ণ, শার্দুল ঠাকুর, আভেশ খান, রাহুল চাহার। কুলদীপ যাদব।

[ad_2]

Leave a Reply