ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দূর্দান্ত পারফর্ম্যান্স করে ভারতীয় দলের দরজায় কড়া নাড়ছেন ঘরোয়া লীগ কাঁপানো ৩ বিধ্বংসী ক্রিকেটার

দূর্দান্ত পারফর্ম্যান্স করে ভারতীয় দলের দরজায় কড়া নাড়ছেন ঘরোয়া লীগ কাঁপানো ৩ বিধ্বংসী ক্রিকেটার

[ad_1]

মানুষ যদি কঠোর পরিশ্রম করে তবে সাফল্য অবশ্যই তার পায়ে চুমু খায়। টিম ইন্ডিয়াতে এমন অনেক খেলোয়াড় এসেছে এবং গেছে, যারা সাফল্য অর্জনের পাশাপাশি ভারতীয় ক্রিকেটকে আকাশের নতুন উচ্চতায় নিয়ে গেছে। যাইহোক, এই সব একদিনে করা হয় না, কিন্তু কঠোর পরিশ্রম লাগে।

আপনি ভারতীয় ক্রিকেটারদের তালিকা বাছাই করতে পারেন এবং দেখতে পারেন যে প্রত্যেকেই তাদের নিজ নিজ জায়গায় খুব কঠোর পরিশ্রম করেছে এবং সম্ভবত এই কারণেই ক্রিকেট ইতিহাসের পাতায় তাদের নাম লিপিবদ্ধ হয়েছে।

যাইহোক, একজন বিশেষ খেলোয়াড় হতে, অনেক কিছু ত্যাগ করতে হয় এবং তারপর কঠোর পরিশ্রমের ফল পাওয়া যায়। এদিকে, কিছু তরুণ খেলোয়াড় রয়েছেন যারা ঘরোয়া ক্রিকেটে কঠোর পরিশ্রম করছেন টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে।

আজ আমরা আপনাকে এমন ৩ জন খেলোয়াড়ের কথা বলব যারা ২০২২ সালের ইরানি কাপে দুর্দান্ত পারফর্ম করে ভারতীয় দলের দরজায় কড়া নাড়লেন।

১.সরফরাজ খান

এই তালিকায় প্রথম নামটি হল সরফরাজ খানের, যিনি এই দিন ঘরোয়া ক্রিকেটে ছড়িয়ে পড়ছেন। সম্প্রতি দুলিপ ট্রফির ফাইনালে ওয়েস্ট জোনের হয়ে খেলার সময় অপরাজিত সেঞ্চুরি করেন তিনি। ১২৭ রানের ইনিংস খেলেন তিনি। একই সময়ে, এখন তিনি ইরানি কাপ ২০২২-এ শক্তিশালী পারফরম্যান্সও দিয়েছেন।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে রেস্ট অফ ইন্ডিয়ার হয়ে খেলে এই খেলোয়াড় প্রথম ইনিংসে ১৭৮ বলে ১৩৮ রান করেছিলেন। তাও যখন মাত্র ১৮ রানে দলের তিনটি উইকেট পড়ে যায়।

নিজের ইনিংস চলাকালীন এই খেলোয়াড় ২০ টি চার ও ২ টি ছক্কাও মেরেছিলেন। সরফরাজ যেভাবে ব্যাটিং করছেন, তাতে মনে হচ্ছে খুব তাড়াতাড়ি টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন তিনি।

২.কুলদীপ সেন

এই তালিকায় দ্বিতীয় নামটি হল কুলদীপ সেনের, যিনি এই দিন ঘরোয়া ক্রিকেটে ছড়িয়ে পড়ছেন। কুলদীপকে এশিয়া কাপ 2022-এ টিম ইন্ডিয়াতে নেট বোলার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

একই সময়ে, কুলদীপকে আইপিএল ২০২২-এর নিলামের সময় 20 লাখের ভিত্তিমূল্যে রাজস্থানের দ্বারা দড়ি দেওয়া হয়েছিল। রাজস্থানের হয়ে খেলে ভালো ব্যাটসম্যানদের ছক্কা মেরেছেন এই খেলোয়াড়। ৭ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। আইপিএলের পাশাপাশি, কুলদীপ ইরানি ট্রফিতেও (ইরানি কাপ ২০২২) ভাল পারফর্ম করেছে।

ইরানি কাপ ২০২২ এর শেষ দিনের সকালে, কুলদীপ সেন তার গতি এবং বাউন্সারের কারণে সৌরাষ্ট্রের হয়ে শেষ দুটি উইকেট নিয়েছিলেন।

এই কারণেই বাকি ভারতের হয়ে, এই দলটি ইনিংসে ৯৪ রানে পাঁচ উইকেট এবং ম্যাচে মোট আট উইকেট নিয়ে ২৯ তম বারের মতো ইরানি কাপ জিতেছিল।

একই সঙ্গে প্রথম ইনিংসে এই বোলার নিজের নামে নিয়েছেন ৫ উইকেট। এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়ের পারফরম্যান্স দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন তিনি।

৩.সৌরভ কুমার

এই তালিকায় তৃতীয় নামটি হল সৌরভ কুমারের, যিনি এই দিন ঘরোয়া ক্রিকেটে ছড়িয়ে পড়ছেন। প্লেয়ারের নামটি লাইমলাইটে এসেছিল যখন সৌরভ সম্প্রতি নিউজিল্যান্ড এ-এর বিরুদ্ধে খেলা অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচে ৫ উইকেট নিয়ে জিতেছিল এবং এখন এই খেলোয়াড় ইরানি ট্রফি (ইরানি কাপ ২০২২) দোলা দিয়েছেন।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সৌরভ ৭৮ বলে ১০টি চারের সাহায্যে ৫৫ রান করেন এবং বোলিংয়ে ৩ উইকেটও নেন। এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়ের পারফরম্যান্স দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন তিনি।

এই তালিকায় দ্বিতীয় নামটি হল কুলদীপ সেনের, যিনি এই দিন ঘরোয়া ক্রিকেটে ছড়িয়ে পড়ছেন। কুলদীপকে এশিয়া কাপ ২০২২-এ টিম ইন্ডিয়াতে নেট বোলার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

একই সময়ে, কুলদীপকে আইপিএল ২০২২-এর নিলামের সময় ২০ লাখের ভিত্তিমূল্যে রাজস্থানের দ্বারা দড়ি দেওয়া হয়েছিল। রাজস্থানের হয়ে খেলে ভালো ব্যাটসম্যানদের ছক্কা মেরেছেন এই খেলোয়াড়। ৭ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। আইপিএলের পাশাপাশি, কুলদীপ ইরানি ট্রফিতেও (ইরানি কাপ ২০২২) ভাল পারফর্ম করেছে।

ইরানি কাপ ২০২২ এর শেষ দিনের সকালে, কুলদীপ সেন তার গতি এবং বাউন্সারের কারণে সৌরাষ্ট্রের হয়ে শেষ দুটি উইকেট নিয়েছিলেন। এই কারণেই বাকি ভারতের হয়ে, এই দলটি ইনিংসে ৯৪ রানে পাঁচ উইকেট এবং ম্যাচে মোট আট উইকেট নিয়ে ২৯ তম বারের মতো ইরানি কাপ জিতেছিল।

একই সঙ্গে প্রথম ইনিংসে এই বোলার নিজের নামে নিয়েছেন ৫ উইকেট। এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়ের পারফরম্যান্স দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন তিনি।

[ad_2]

Leave a Reply