ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে রজত-অভিমন্যুর জোড়া শতরান, নিউজিল্যান্ডকে চাপে ফেললো ভারত

ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে রজত-অভিমন্যুর জোড়া শতরান, নিউজিল্যান্ডকে চাপে ফেললো ভারত

[ad_1]

প্রথম ইনিংসে ৪০০ রান তুলেও স্বস্তিতে নেই নিউজিল্যান্ড ‘এ’ দল। পালটা ব্যাট করতে নেমে চাপের মুখেও দারুণ লড়াই করল ভারতীয় ‘এ’ দল। রজত পতিদার ও অভিমন্যু ঈশ্বরনের জোড়া শতরানের উপর ভর করে তৃতীয় দিনের শেষে ভারতের স্কোরবোর্ডে এই মুহূর্তে ৪ উইকেটে ৪৯২ রান উঠে গিয়েছে। ফলে লিড ৯২ রানে। আর শেষ দিনের খেলা বাকি। ক্রিকেটীয় বিচারে এই বেসরকারি টেস্টের ফয়সলা হওয়ার সম্ভাবনা খুবই কম।

দ্বিতীয় দিনের শেষে ভারতীয় ‘এ’ দল ১ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তুলেছিল। অর্ধ শতরান করে অপরাজিত ছিলেন অভিমন্যু ঈশ্বরন। তৃতীয় দিনে খেলা শুরু করে বাংলার তারকা ওপেনার ব্যক্তিগত শতরান পূর্ণ করেন।

৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে মাত্র ৪৬ বলে অর্ধ শতরানের গণ্ডি টপকে ছিলেন ঈশ্বরন। তিনি শতরান পূর্ণ করেন ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩৫ বলে। শেষমেশ ১৯৪ বলে ১৩২ রান করে রিপনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অভিমন্যু।

মারলেন ১৩টি চার ও ১টি ছক্কা মারেন। ভারতীয়-এ দলের হয়ে অভিমন্যুর ধারাবাহিকতা অবাক করার মতোই। ভারতীয়-এ দলের হয়ে শেষ চারটি বেসরকারি টেস্টে মাঠে নেমে এই নিয়ে ১টি অর্ধ শতরান ও ২টি শতরান করলেন তিনি।

ঈশ্বরন শতরান করলেও রুতুরাজ গায়কোয়াড় নিজের ইনিংসকে বেশিদূর টেনে নিয়ে যেতে পারেননি। তিনি ২১ রান করে সাজঘরে ফেরেন। সরফরাজ খান ৩৬ রান করে মাঠ ছাড়েন।

দুর্দান্ত শতরান করেন রজত পতিদার। তিনি ৭৫ বলে অর্ধ শতরান পূর্ণ করেন। ১৪৩ বলে টপকে যান শতরানের গণ্ডি। দেড়শো টপকাতে পতিদার খরচ করেন ২০৪টি বল।

দিনের শেষে ২৪১ বলে ১৭০ রানে অপরাজিত রয়েছেন রজত। মারলেন ১৪টি চার ও ৪টি ছক্কা। অর্ধ শতরান পূর্ণ করেন তিলক বর্মাও। ৫টি চার ও ৫টি ছয়ের উপর ভর করে ৮২ রানে ক্রিজে রয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

[ad_2]

Leave a Reply