ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নির্দোষ রোহিত, এবার এশিয়া কাপে ময়নাতদন্তে যাদেরকে দায়ী করছে বিসিসিআই

নির্দোষ রোহিত, এবার এশিয়া কাপে ময়নাতদন্তে যাদেরকে দায়ী করছে বিসিসিআই

[ad_1]

সদ্য সমাপ্ত এশিয়া কাপের অন্যতম ফেভারিট হিসেবে শুরু করেও পদস্খলন হয়েছে ভারতীয় দলের। পাকিস্তানকে হারিয়ে যাত্রা শুরু করে রোহিত শর্মারা। কিন্তু সুপার ফোরে প্রবেশ করে পরপর দুই ম্যাচ হারতে হয়। ফলে এশিয়া কাপ থেকে বিদায়।

২০১৮ সালে এশিয়া সেরা হওয়ার তাজ ধরে রাখা হল না ভারতের। পিছিয়ে থেকে শুরু করে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা। ভারতের হারের কারণ হিসেবে উঠে এসেছে একাধিক কারণ, অতিরিক্ত পরীক্ষা নীরিক্ষাই এর প্রধান বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এবার এই পরিস্থিতিতে এশিয়া কাপে ভারতের হারের কারণ নিয়ে তদন্ত শুরু করল BCCI। বোর্ডের অন্তর্বর্তী কমিটি হারের ময়নাতদন্ত শুরু করেছে।

সম্প্রতি টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে BCCI। এরসঙ্গে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্যও দল ঘোষণা করা হয়েছে। সেই দল ঘোষণার বৈঠকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসেন বোর্ড কর্তারা।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে নাম না প্রকাশের শর্তে এক বোর্ড কর্তা বলেন, “হ্যাঁ, এশিয়া কাপে দলের পারফরমেন্স নিয়ে আলোচনা করা হয়েছে। কিন্তু সমস্যার মধ্যে থেকে সমাধান বের করা আমাদের কাজ। টি-২০ বিশ্বকাপের আগে যা গুরুত্বপূর্ণ।”

বোর্ডের নজরে এসেছে মিডল অর্ডারে দলের ধীরগতির ব্যাটিং। বিশেষ করে ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ভারত ধীর গতিতে ব্যাটিং করেছে। যা এশিয়া কাপে ব্যর্থতার অন্য়তম কারণ বলে মনে করা হচ্ছে। বোর্ড কর্তা বলেন, “মাঝের ওভারগুলোতে ব্যাটিং একটা আবশ্যিক বিষয়।

বিশেষ করে ৭ থেকে ১৫ ওভারের মধ্যে আমরা ভালো করতে পারিনি। দলের থিঙ্ক ট্যাঙ্ক বিষয়টা নিয়ে ওয়াকিবহাল। তবে আমাদের কাছে বিশ্বমানের প্লেয়ার আছে তারা বিষয়টা নিয়ে কাজ করবে ও বিশ্বকাপের আগে আমরা তৈরি হতে পারব।”

আসন্ন টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনকে দলে নেওয়া হয়নি। যা নিয়ে নির্বাচকদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন সমর্থকরা। সূত্রের খবর, তাঁর নাম বৈঠকে নেওয়াই হয়নি।

এক্ষেত্রে পন্থই বড় কারণ। কারণ দলে একমাত্র বাঁ হাতি হচ্ছে পন্থ। এক্ষেত্রে পন্থকে বসানোর কোনও প্রশ্নই নেই। ফলে পন্থকে দলে রাখতেই হবে। এইকারণেই সঞ্জুকে ভাবা হয়নি।

দল গঠনে অপর একটি চর্চিত বিষয় হল মহম্মদ সামিকে প্রথম ১৫ জনের দলে না রাখা। বিশ্বকাপের জন্য ঘোষিত দলে সামিকে রাখা হয়েছে রিজার্ভ প্লেয়ার হিসেবে।

[ad_2]

Leave a Reply