ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পাকিস্তান নয়, এশিয়া কাপে এই একটি কারণে ভারতের বড় বাধা হয়ে দাঁড়াবে বাংলাদেশ

পাকিস্তান নয়, এশিয়া কাপে এই একটি কারণে ভারতের বড় বাধা হয়ে দাঁড়াবে বাংলাদেশ

[ad_1]

২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ ২০২২। এশিয়া কাপ ২০২২-এ, ভারত ২৮ আগস্ট থেকে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কারণে এ বছর এশিয়া কাপও টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে।

এশিয়া কাপ ২০২২-এ ভারতের জন্য পাকিস্তান নয়, অন্য একটি দল সবচেয়ে বড় হুমকি হতে পারে এশিয়া কাপে টিম ইন্ডিয়াকে বিশেষ করে একটি দলকে নিয়ে বিশেষ সতর্ক থাকতে হবে।

আর এই দলটির নাম বাংলাদেশ। তাদের ক্ষমতা রয়েছে বড় দলকে তাদের দিন পেলে ধূলিসাৎ করার। প্রায় প্রতিটি বড় টুর্নামেন্টেই অনেক বড় দলের স্বপ্ন ভেঙেছে বাংলাদেশ। তাই তাদের নিয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে টিম ইন্ডিয়াকে।

২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতকে পরাজিত করে বাংলাদেশ ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছিল। যার পরে শচীন তেন্ডুলকার থেকে বীরেন্দ্র সেহওয়াগ এবং রাহুল দ্রাবিড়ের মতো কিংবদন্তিরা হতাশ হয়েছিলেন।

২০১৭ বিশ্বকাপ থেকে ইংল্যান্ডকে ছিটকে দিয়েছিল বাংলাদেশ। এমনকি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও, বাংলাদেশ টুর্নামেন্ট থেকে টিম ইন্ডিয়াকে প্রায় হারিয়েই দিয়েছল। কিন্তু ধোনির ঐতিহাসিক রান আউট ভারতকে বাঁচিয়েছিল।

সেই ম্যাচে ১ রানে জিতে টুর্নামেন্টে তাদের আশা বাঁচিয়ে রেখেছিল ভারত। এই টুর্নামেন্টে মোট ৬টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। ভারত ও পাকিস্তান ছাড়াও বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান অংশ নেবে, যেখানে একটি দল বাছাইপর্বের মাধ্যমে ২০২২ সালের এশিয়া কাপ খেলবে। এই টুর্নামেন্টের ম্যাচগুলি দুবাই এবং শারজাহতে খেলা হবে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এই টুর্নামেন্টের আয়োজক।

এই ৬টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে টিম ইন্ডিয়া, পাকিস্তান এবং কোয়ালিফায়ার দল। একই সঙ্গে ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ।

টিম ইন্ডিয়া ২৮ আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলবে, এবং দ্বিতীয় ম্যাচটি ৩১ আগস্ট কোয়ালিফায়ার দল থেকে খেলা হবে, তারপর সুপার ৪ ম্যাচ হবে। ফাইনালসহ মোট ১৩টি ম্যাচ খেলা হবে ১৬ দিনে।

[ad_2]

Leave a Reply