ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পারলে বিশ্বকাপ জিতে দেখাও, দলের পারফরমেন্স প্রশ্নের কাঠগড়ায় দাঁড় করিয়ে রাহুল দ্রাবিড়কে কঠিন সতর্ক করলেন সাবা করিম

পারলে বিশ্বকাপ জিতে দেখাও, দলের পারফরমেন্স প্রশ্নের কাঠগড়ায় দাঁড় করিয়ে রাহুল দ্রাবিড়কে কঠিন সতর্ক করলেন সাবা করিম

[ad_1]

দ্বিপাক্ষিক সিরিজে সাফল্য পেলেও রাহুল দ্রাবিড়ের দায়িত্বকালে এখনও বড় টুর্নামেন্ট জেতেনি ভারত। এশিয়া কাপে ব্যর্থতার পর যেই প্রশ্নটা সামনেই টি-২০ বিশ্বকাপ তারপর ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপ ।

সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট বর্তমান সময়ে গুরুত্বপূর্ণ সময়ে দাঁড়িয়ে রয়েছে। এই পরিস্থিতিতে এশিয়া কাপ থেকে বিদায় ভারতের কাছে বড় ধাক্কার। এবার ভারত সুপার ফোরে প্রবেশ করলেও সেখানে পরপর দুটো ম্যাচ হেরে বিদায় নিতে হয়েছে। সব মিলিয়ে প্রশ্নের মুখে দলের পারফরমেন্স। তরুণদের নিয়ে দল গঠন করেও সাফল্য আসেনি এবার, পাশাপাশি দলের পুরনোদের অফ ফর্ম চিন্তার কারণ। এই পরিস্থিতিতে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে সতর্ক করলেন প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। তিনি দ্রাবিড়কে দলের পরিস্থিতি নিয়ে সতর্ক করেন।

গ্রুপ স্তরে পাকিস্তান ও হংকংকে পরাস্ত করে ভারত। এরপর সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হারতে হয়। আফগানিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে জিতলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। ফল স্বরূপ এশিয়া কাপ থেকে বিদায়। এবার ভারত এশিয়া কাপের দল নামিয়েছিল তরুণদের নিয়ে।

দলের পরিচিত মুখদের বসিয়ে সুযোগ দেওয়া হয়েছিল আর্শদীপ সিং, রবি বিষ্ণোই, আভেশ খানদের। ব্যাট হাতে কেউ ধারাবাহিকতা দেখাতে পারেনি। এদের মধ্যে থেকে বিরাট কোহলি দুটো অর্ধশতরান ও একটি শতরান পেয়েছেন। সব মিলিয়ে দলগত পারফরমেন্সে ভুগেছে ভারত। টি-২০ বিশ্বকাপের আগে এই এশিয়া কাপকেই আসল মঞ্চ হিসেবে দেখা হচ্ছিল। সেখানেই হোঁচট।

এবার এই বিষয়ে সাবা করিম সতর্ক করলেন রাহুল দ্রাবিড়কে। কোচ হিসেবে দ্রাবিড় ক্ষমতায় আসার পর তারুণ্যের দিকে জোর দিয়েছেন বেশি। সাবা করিম বলেন, “রাহুল দ্রাবিড় জানেন যে হানিমুন পিরিয়ড শেষ। তিনি জাতীয় দলে একাধিক জিনিস পরিবর্তনের চেষ্টা করলেও তাতে ব্যর্থ হয়েছেন। কেউ ওর উপর ভরসা করতে পারে। এটা রাহুল দ্রাবিড়ের জন্য কঠিন সময়। টি-২০ বিশ্বকাপ এগিয়ে আসছে, পরের বছর ওডিআই বিশ্বকাপ। এই দুটো বড় ICC ইভেন্টে ভারতকে জিততে হবে। যদি দল জেতে তখনই রাহুল দ্রাবিড় বলতে পারবেন যে তাঁর পরামর্শ বা পরিবর্তনগুলো কাজে লেগেছে।”

২০২১ সালের টি-২০ বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় দলের দায়িত্ব নেন। একই সময়ে অধিনায়ক নির্বাচিত হন রোহিত শর্মা। নতুন জুটি একাধিক দ্বিপাক্ষিক সিরিজে সফল হলেও বহুদেশীয় টুর্নামেন্টে সেভাবে ছাপ ফেলতে পারল না। এই জুটির উপরেই আগামী দুটো বিশ্বকাপের দায়িত্ব। এই পরিস্থিতিতে এশিয়া কাপের ফর্ম ভাবাচ্ছে ম্যানেজমেন্টকে। এই পরিস্থিতিতে প্রাক্তন নির্বাচক সাবা করিম মনে করেন, দ্রাবিড় যদি ICC টুর্নামেন্ট জেতেন তবেই তাঁকে সফল মানা উচিত। এছাড়া SENA দেশগুলোতেও টেস্ট সিরিজ জিততে হবে। যেটা রবি শাস্ত্রী করে দেখিয়েছেন।

[ad_2]

Leave a Reply