ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা

[ad_1]

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ভারতীয় দলের। হ্যাঁ, তারা একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ জিতছে। ঘরের মাঠ এবং বিদেশের মাঠ দুই

জায়গাতেই তারা সিরিজ জিতে চলেছে কিন্তু যখন আসল মঞ্চে পারফরম্যান্স দেখানোর সময় আসছে, তখন নার্ভ ধরে রাখতে ব্যর্থ হচ্ছে তারা।

এশিয়া কাপ এভাবেই হাতছাড়া হয়েছে। অথচ তারপরে দ্বিপাক্ষিক সিরিজ আসতেই ফের নিজের পরিচিত ছন্দে ফিরেছে ভারত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচেও জয়ের মুখ দেখেছে তারা।

যদিও ভারতের জন্য বেশ কয়েকটি চিন্তার বিষয় থেকে যাচ্ছে। তার মধ্যে প্রথমটা হলো চোট-আঘাত। চোটের জন্য ভারতীয় দল দলে পাবে না যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাদেজাকে।

হাঁটুর চোটের কারণে ছিটকে গিয়েছেন জাদেজা। পিঠে চোট পেয়ে আজই বিশ্বকাপের দল থেকে ছিটকে গিয়েছেন বুমরা। কোনও সন্দেহ নেই যে এই দুই মহাতারকার অভাব ভারত অনুভব করবে বিশ্বকাপে।

সেই সঙ্গে ডেথ ওভারে কার্যকরী বোলারের অভাব ভুগিয়ে যাচ্ছে ভারতকে। দীপক চাহার বা ভুবনেশ্বর কুমার শেষের দিকের ওভার গুলিতে একেবারেই কার্যকরী নন।

হর্ষল প্যাটেল বা অর্শদীপ সিং আইপিএলে এই বিশেষ ক্ষেত্রে প্রচুর সাফল্য পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে তো কয়েক মাসে নিজেদের প্রতিভার প্রমাণ দিতে পারেননি।

মহম্মদ শামি প্রায় এক বছর কোন টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি এবং তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে যুক্ত করলেও তিনি কতটা কার্যকরী হবেন তা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

একটা ব্যাপার স্পষ্ট করেই বলা যায় যে ভারত অন্তত নিজের বোলিংয়ের ওপর পুরোপুরি নির্ভর করতে পারবে না এই টুর্নামেন্টে জেতার জন্য।

অস্থায়ী ভারতকে অনেকটাই নির্ভর করতে হবে ব্যাটিংয়ের ওপরে। লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবদের সাম্প্রতিক ফর্ম বেশ কিছুটা ভরসা দিচ্ছে।

কিন্তু রোহিত এবং বিরাটের ধারাবাহিকভাবে ভালো ইনিংস খেলতে পারার বিষয়টি চিন্তায় ফেলেছে ভারতীয় ক্রিকেট সমর্থকদের।

বিশেষ করে রোহিত শর্মা এশিয়া কাপ, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ মিলিয়ে এখন অবধি মাত্র দুটি অসাধারণ ইনিংস খেলতে পেরেছেন। তাদের ধারাবাহিকতার অভাবে ভারতকে সমস্যায় ফেলতে পারে ভবিষ্যতে।

এরই মধ্যে রোহিত শর্মা একটি লজ্জার রেকর্ড করে ফেলেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। গতকাল তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ০ রানে আউট হয়েছিলেন।

এই নিয়ে টি-টোয়েন্টিতে তিনি নয় বার শূন্য রানে আউট হলেন। অন্য কোন ভারতীয় ক্রিকেটার এতবার শূন্য রানে আউট হন নি।

ধারাবাহিকতা দেখাতে না পারলে বিরাট এবং রোহিতের ফর্ম অস্ট্রেলিয়ার মাটিতে গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারে।

[ad_2]

Leave a Reply