ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ফর্মে ফিরেই আইসিসির র‍্যাংকিংয়ে লম্বা লাফ বিরাট কোহলির

ফর্মে ফিরেই আইসিসির র‍্যাংকিংয়ে লম্বা লাফ বিরাট কোহলির

[ad_1]

গতকাল রাতে অর্থাৎ বুধবার নতুন রাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। ১৪ ধাপ এগিয়ে ২৯ নম্বর থেকে ১৫ নম্বরে উঠে এসেছেন বিরাট কোহলি। এশিয়া কাপে তিনি ২৭৬ রান করেন।

অন্যদিকে পাকিস্তানের বাবর আজম ধাক্কা খেয়েছেন। তিনি নামও গেছেন ৩ নম্বরে। এশিয়া কাপে তার পারফরম্যান্স খারাপ ছিল এবং ৬ ম্যাচে তার সর্বোচ্চ স্কোর ছিল ৩০ রান।

এছাড়া দুই নম্বরে উঠেছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। আগের মতোই এক নম্বরে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন বিরাট কোহলি। তিনি বর্তমান ICC T20 রাঙ্কিংযে ১৪ ধাপ এগিয়ে এসেছেন। অর্থাৎ ১৪ জন খেলোয়াড় পেছনে ফেলেছেন।

সম্প্রতি টি-টোয়েন্টি এশিয়া কাপে অসাধারণ পারফর্ম করেছেন তিনি। একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি ছিল। একই সঙ্গে পদোন্নতি হয়েছে এশিয়া কাপের টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়া শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার। বোলিং ও অলরাউন্ডার উভয় রাঙ্কিংযে এগিয়ে এসেছেন তিনি। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছে শ্রীলঙ্কা।

একমাত্র ভারতীয় হিসেবে সূর্যকুমার যাদব ব্যাটসম্যানদের রাঙ্কিংযে শীর্ষ-১- এ রয়েছেন। আগের মতোই চার নম্বরে রয়েছেন তিনি। ইংল্যান্ডের ডেভিড মালান ৫ম, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৬ষ্ঠ, নিউজিল্যান্ডের ডেভন কাওয়ান ৭ম, শ্রীলঙ্কার পথুম নিসাঙ্কা ৮ম, সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিম ৯ম এবং দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিগস ১০ম স্থানে রয়েছেন।

[ad_2]

Leave a Reply