ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বড় ধাক্কা খেল ভারত, বুমরাহ-হুডার চোটের কারণে বিশ্ব কাপে ভারতে ১৫ সদস্যের দল, ৩ জন খেলোয়াড় হতে পারে ওয়াইল্ডকার্ড এনট্রি

বড় ধাক্কা খেল ভারত, বুমরাহ-হুডার চোটের কারণে বিশ্ব কাপে ভারতে ১৫ সদস্যের দল, ৩ জন খেলোয়াড় হতে পারে ওয়াইল্ডকার্ড এনট্রি

[ad_1]

তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেও, জসপ্রিত বুমরাহ এবং দীপক হুডা ইনজুরির কারণে 2022 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচকদের উদ্বেগ বাড়িয়েছে।

আপনাদের জানিয়ে রাখি যে আগামী মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র দুই সপ্তাহ বাকি এবং এরই মধ্যে ভারতীয় নির্বাচকদের সঙ্গে দুটি বড় সমস্যা দেখা দিয়েছে, যার জন্য দলে ৩ জন খেলোয়াড়ের ওয়াইল্ডকার্ড এন্ট্রি হতে পারে।

হুদা-বুমরাহের চোট দলের দুশ্চিন্তা বাড়িয়েছে
দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ইনজুরির কারণে দীপক হুডা এবং ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ আগেই মাঠের বাইরে চলে গেছেন। এই দুই খেলোয়াড়ের চোট টিম ইন্ডিয়ার চিন্তা বাড়িয়ে দিয়েছে।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে আগামী মাসে ভারতকে ২০২২টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া সফর করতে হবে। এই বড় টুর্নামেন্টের আর মাত্র দুই সপ্তাহ বাকি। এমতাবস্থায়, এই দুই খেলোয়াড়ের চোট টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচকদের উদ্বেগ বাড়িয়েছে, যদি এই দুই খেলোয়াড়ই বিশ্বকাপ পর্যন্ত ফিট না হতে পারেন, তাহলে নির্বাচকদের অন্য খেলোয়াড়দের দিকে তাকাতে হবে। তাদের প্রতিস্থাপন।

দলের জন্য সবচেয়ে বড় সমস্যা ভুবনেশ্বরের ফর্ম

ভারতের অভিজ্ঞ ফাস্ট বোলার ভুবনেশ্বর বুমরাহ আজকাল তার সুইং থেকে বিচ্যুত হয়েছেন। তার বোলিংয়ে সেই ছন্দ দেখা যাচ্ছে না যা আগে দেখা গেছে। ডেথ ওভারের তারকা বোলাররা এখন ব্যাটসম্যানদের দিকে রান ছুড়ছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুই ইনিংসে তিনি ডেথ ওভারে ব্যাটসম্যানদের মারধর করেছেন। আসুন আমরা আপনাকে বলি যে এই সিরিজের প্রথম ম্যাচে ১৯তম ওভারে ১৬ রান দিয়েছিলেন ভুবনেশ্বর। একই সঙ্গে তৃতীয় ম্যাচের ১৮তম ওভারে দেন ২১ রান। সিরিজের 2 ম্যাচে বোলিং করার সময় ভুবনেশ্বর মাত্র একটি উইকেট পান।

ভুবনেশ্বর কুমারের ক্রমাগত রান আউট তাকে ভারতের নির্বাচিত ১৫ সদস্যের দল থেকে বের করে দিতে পারে, আসলে আইসিসি সমস্ত দলকে ১০অক্টোবর পর্যন্ত তাদের দলে পরিবর্তন করার সুযোগ দিয়েছে। এমতাবস্থায় ভুবনেশ্বরের ফর্ম দেখে নির্বাচকরা অবশ্যই তাকে বদলে নেওয়ার বিষয়ে আলোচনা করতে পারেন।

এই 3 জন খেলোয়াড়ের ওয়াইল্ডকার্ড এন্ট্রি থাকতে পারে
২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজের বাইরে ছিলেন দীপক হুডা। একইসঙ্গে জসপ্রিত বুমরাহকেও এই সিরিজে অংশ নেওয়া খুব কঠিন মনে হচ্ছে।

এমতাবস্থায় তাদের দুজনের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাও কঠিন, তারা ছাড়া ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার তার ছন্দ থেকে বিচ্যুত হয়েছেন। এমন পরিস্থিতিতে নির্বাচকদের নির্ভর করতে হবে অন্য খেলোয়াড়দের ওপর। মহম্মদ শামি, দীপক চাহার এবং শ্রেয়াস আইয়ারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ওয়াইল্ড কার্ড এন্ট্রি থাকতে পারে।

দীপক চাহারের কথা বলতে গেলে, আজকাল দারুণ ফর্মে রয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তিনি 4 ওভারে 24 রানে 2 উইকেট নিয়েছিলেন, যার মধ্যে টেম্বা বাভুমা এবং ট্রিস্টান স্টাবসের উইকেট ছিল।

শ্রেয়াস আইয়ার ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি চমক বাছাই হতে পারে। আমি আপনাকে বলি যে আইয়ারকে তার খারাপ ফর্মের কারণে দল থেকে বাইরের পথ দেখানো হয়েছিল, তবে এই দিনগুলিতে তার ফর্মের অনেক উন্নতি হয়েছে। সম্প্রতি দলীপ ট্রফির ফাইনাল ম্যাচে পশ্চিমাঞ্চলের হয়ে দ্বিতীয় ইনিংসে ৭১ রান করেন তিনি।

মহম্মদ শামি সম্প্রতি কোভিড-এ আক্রান্ত হয়েছিলেন, যার পর তাঁকে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়তে হয়েছিল, কিন্তু এখন তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। জাসপ্রিত বুমরাহের চোট কাটিয়ে দলে ফিরবেন মহম্মদ শামি।

আমাদের জানিয়ে দেওয়া যাক যে শামি তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ 2021-এর সময় যেখানে তিনি 5 ম্যাচে 6 উইকেট নিয়েছিলেন। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-এর জন্য মহম্মদ শামিকে স্ট্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে, কিন্তু দলে ভুবনেশ্বরের দুর্বল বোলিং এবং বুমরাহের চোট শামির জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দরজা খুলে দিয়েছে।

টি-টোয়েন্টি স্কোয়াড এমন হতে পারে
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ড্য, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং।

[ad_2]

Leave a Reply