ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাবর আজমকে ‘টুকি’ করছেন সূর্যকুমার! ভাইরাল মিমের কারণটা জানেন?

বাবর আজমকে ‘টুকি’ করছেন সূর্যকুমার! ভাইরাল মিমের কারণটা জানেন?

[ad_1]

বর্তমানে সূর্যকুমার যাদব ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে একটি ম্যাচে টি-২০ তে সবথেকে বেশি রান করা ভারতীয় ক্রিকেটার। এতদিন এই তালিকায় শীর্ষে ছিলেন ঋষভ পন্থ। ২০১৯ সালে পন্থ ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এবার তৃতীয় ম্যাচে সূর্যকুমার যাদব করলেন ৪৪ বলে ৭৬ রান। টপকে গেলেন পন্থকে।

মিডল অর্ডার থেকে ওপেনার হিসেবে সূর্যকুমার যাদবকে আনায় অনেকে প্রশ্ন তুলেছিলেন এই সিদ্ধান্ত নিয়ে। দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার ব্যর্থও হয়েছিলেন। কিন্তু তৃতীয় ম্য়াচে তিনি দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছেন। রোহিত শর্মা চোট পেয়ে বেরিয়ে যাওয়ার পর দলের হাল ধরেন তিনি। ৪৪ বলে ৭৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন। এরসঙ্গে তিনি রান করার দিক থেকে ঋষভ পন্থকে টপকে যান।

আর সূর্যকুমার যাদবের এমন একটি বিধ্বংসী ইনিংসের পর ICC টি-২০ ব়্যাঙ্কিংয়েও অনেকটাই উপরে উঠে এসেছেন মুম্বই ইন্ডিয়ান্সের এই নির্ভরযোগ্য ব্যাটার। আপাতত ৮১৬ পয়েন্ট নিয়ে তিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। অন্যদিকে বাবর আজম ৮১৮ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষস্থানে এখনও রাজত্ব করছেন।

সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এটাই যে সূর্য এই তালিকায় প্রায় ৮০ পয়েন্ট যোগ করে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। সূর্যের এমন কল্পনাতীত সাফল্যের পর একদিকে তিনি যেমন প্রশংসা পাচ্ছেন, ঠিক তেমনই অনেকে আবার ICC-কে দোষারোপও করছে। বাবর আজমকে ‘টুকি’ করছেন সূর্যকুমার! সবথেকে মজার ব্যাপার একের পর এক মিম নেট পাড়ায় ভাইরাল হতে শুরু করেছে।

বর্তমানে সূর্যকুমার যাদব ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে একটি ম্যাচে টি-২০ তে সবথেকে বেশি রান করা ভারতীয় ক্রিকেটার। এতদিন এই তালিকায় শীর্ষে ছিলেন ঋষভ পন্থ। ২০১৯ সালে পন্থ ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

এবার তৃতীয় ম্যাচে সূর্যকুমার যাদব করলেন ৪৪ বলে ৭৬ রান। টপকে গেলেন পন্থকে। রোহিত শর্মা বেরিয়ে যাওয়ার পর দলকে ভালো শুরু দেওয়ার দরকার ছিল, যেটা শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি বেঁধে দিয়েছেন সূর্যকুমার যাদব। ম্যাচ শেষে রোহিত এই পার্টনারশিপের প্রশংসাও করেন।

তিনি বলেন, “৩০ বা ৪০ রান ভালো কিন্তু যখন ৭০ বা ৮০ রান হয়ে যায় এবং শতরানও হয় তখন সেটা দলের জন্য হয়। আইয়ারের সঙ্গে ও ভালো পার্টনারশিপ করেছে। যখন রান তাড়া করছে তখন যা কিছু তাই হতে পারে। এটা সহজ লক্ষ্যমাত্রা ছিল না এবং পিচে বোলারদের জন্য সুবিধা ছিল না। ফলে সঠিক বলে সঠিক শর্ট নেওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।”

এই ম্য়াচে জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজ ভারত ১-২ তে এগিয়ে গেল। এবার পরের দুটো ম্যাচ রয়েছে ৬ ও ৭ অগস্ট। তবে এই দুই ম্যাচে ভেনু নিয়ে সমস্যা এখনও রয়েছে। মার্কিন ভিসা পায়নি দুই দলের সদস্যরা। সেক্ষেত্রে ভেন্যু পরিবর্তন হতে পারে।

যদিও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ভিসার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। চলতি সিরিজে একাধিক সমস্যা দেখা দিয়েছে। এক যদি হয় ভিসা সমস্যা তাহলে দ্বিতীয় ম্যাচে সময়ে লাগেজ না পৌঁছনোটাও বড় সমস্যা। যার জেরে প্লেয়ারদের অন্যের জার্সি পরে মাঠে নামতে হয়। খেলাও শুরু হয় দেরিতে। সব মিলিয়ে চলতি সিরিজে আয়োজনে একাধিক ত্রুটি লক্ষ্য করা গেছে।

[ad_2]

Leave a Reply