ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাবর আজমের ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার, যেকোনো সময় ছিনিয়ে নিবে শীর্ষস্থান

বাবর আজমের ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার, যেকোনো সময় ছিনিয়ে নিবে শীর্ষস্থান

[ad_1]

গত রাতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন ভারতীয় তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। এবার সেই ভালো খেলার পুরষ্কার, কয়েক ঘণ্টার মধ্যেই পেয়ে ও গেলেন। টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে, তিম ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে উঠে এসেছেন তালিকার দুইয়ে৷ পেছনে ফেলেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, প্রোটিয়া অলরাউন্ডার এইডেন মার্করাম ও ইংলিশ ব্যাটার ডেভিড মালানকে।

আইসিসির সবশেষ র‍্যাঙ্কিং হালনাগাদে, শীর্ষে থাকা বাবর আজমের সঙ্গে দুই রেটিংয়ের পার্থক্য এখন সূর্যকুমারের৷ ৮১৮ রেটিং নিয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করে রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম৷ ধারাবাহিক পারফর্ম করে মাত্র ২ পয়েন্ট অর্থাৎ ৮১৬ রেটিং নিয়ে, বাবরের ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার।

যদিও গত মাসের জুলাই শুরুতেও সূর্যকুমারের র‍্যাঙ্কিংয়ে অবস্থান ছিল ৪৮ নম্বরে৷ তবে মাস ঘুরতেই এখন বাবরকে ধাওয়া করছেন এই তারকা ব্যাটার। ৪৭৭ রেটিং নিয়ে জুলাই মাস শুরু করা সূর্যকুমার, গত এক মাসে অর্জন করেছে অন্তত ৩৩৯ রেটিং। এই সময়ের মধ্যে ৬ ইনিংস খেলে, প্রায় ১৮৬ স্ট্রাইক রেটে ব্যাট করে সূর্যকুমার করেছেন ২৮২ রান৷ এছাড়া একটি সেঞ্চুরির পাশাপাশি, হাঁকিয়েছেন একটি হাফ সেঞ্চুরিও।

এদিকে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে হয়েছে ব্যাপক রদবদল৷ যেখানে তিন ধাপ এগিয়ে সূর্যকুমার টেবিলের দুইয়ে উঠায়, এক ধাপ করে অবনতি হয়েছে রিজওয়ান, মার্করাম ও মালানের৷ বর্তমানে ৭৯৪ রেটিং নিয়ে তালিকার তিনে অবস্থান করছেন মোহাম্মদ রিজওয়ান। এছাড়া ৭৮৮ রেটিং নিয়ে চারে মার্করাম ও ৭৩১ রেটিং নিয়ে পাঁচে নেমে গেছেন ডেভিড মালান।

[ad_2]

Leave a Reply