ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাবর-রিজওয়ানের হাত থেকে মুক্তি চান শাহিন, আফ্রিদির বিস্ফোরণে ফের প্রকাশ্যে পাক ড্রেসিংরুমের ‘গৃহযুদ্ধ’

বাবর-রিজওয়ানের হাত থেকে মুক্তি চান শাহিন, আফ্রিদির বিস্ফোরণে ফের প্রকাশ্যে পাক ড্রেসিংরুমের ‘গৃহযুদ্ধ’

[ad_1]

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান শেষপর্যন্ত অপরাজিত থেকে দলকে ১০ উইকেটে জিতিয়ে দেন। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯৯ রান করেছিল।

জবাবে পাকিস্তান টিমের হয়ে বাবর ১১০ রান এবং মহম্মদ রিজওয়ান ৮৮ রানে অপরাজিত থেকে কোনও উইকেট না হারিয়েই ১৯.৩ ওভারে ২০৩ রান করে এই ম্যাচটা নিজেদের ঝুলিতে পুরে নেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে পাকিস্তান ক্রিকেট দল জয়লাভ করেছে। আর এই জয়ের পরেই পাক ব্রিগেডের তারকা পেসার আফ্রিদি একটি বিস্ফোরক টুইট করে বসলেন।

যাঁরা এতদিন ধরে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের শ্লথ গতির ব্যাটিংয়ের জন্য ক্রমাগত সমালোচনা করে যাচ্ছিলেন, এবার তাঁদেরই যোগ্য জবাব দিলেন আফ্রিদি। সম্প্রতি এশিয়া কাপে বাবর আজমকে তাঁর ফর্মের ব্যাপারে যথেষ্ট কথা শুনতে হয়েছে। অন্যদিকে মহম্মদ রিজওয়ানের স্ট্রাইক রেটও যথেষ্ট কম ছিল।

বাবর এবং রিজওয়ানের এমন বিধ্বংসী ব্যাটিং পারফরম্যান্স দেখার পর শাহিন আফ্রিদি কার্যত খুশিতে লাফিয়ে ওঠেন। সেইসকল সমালোচকদের তিনি নিশানা করেন যাঁরা বাবর এবং রিজওয়ানকে নিয়ে এতদিন কটাক্ষ করে এসেছেন।

টুইটারে আফ্রিদি লিখেছেন, ‘আমি মনে করি এবার আমাদের অধিনায়ক বাবর আজম এবং রিজওয়ানের হাত থেকে মুক্তি পাওয়া উচিত। এঁরা অত্যন্ত স্বার্থপর ক্রিকেটার। যদি ঠিক করে খেলতেন, তাহলে তো ১৫ ওভারের মধ্যেই ম্যাচটা শেষ হয়ে যাওয়ার কথা ছিল।

কিন্তু এই দুই ব্যাটার ম্যাচটাকে শেষপর্যন্ত টেনে নিয়ে যান। এটা নিয়ে আন্দোলন করা উচিত কি না বলুন? এই অসাধারণ পাকিস্তান দলের জন্য আমরা সকলেই গর্বিত।’

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, আফ্রিকা পাকিস্তান ক্রিকেট দলের একজন প্রধান সদস্য। চোটের কারণে তিনি শ্রীলঙ্কায় আয়োজিত এশিয়া কাপে খেলতে পারেননি।

পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজেও তিনি পাক স্কোয়াডে জায়গা পাননি। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই শাহিন আফ্রিদি আপাতত রিহ্যাবে রয়েছেন।

শুধুমাত্র শাহিনই নন, পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিও এই জয়ে রীতিমতো গদগদ হয়ে গিয়েছেন। বাবর আজম এবং রিজওয়ানকে যথেষ্ট প্রশংসা করলেন শাহিদ আফ্রিদি।

তিনি টুইটারে লিখেছেন, ‘খেলা শেষ করার একটা অসম্ভব ভালো নজির রেখে গেল। বাবর এবং রিজওয়ানের জন্য এটা শুধু একটা ম্যাচ হতে পারে, দেশবাসীর কাছেও তাই। যদি তুমি একজন সেরা ব্যাটার হও, তাহলে খারাপ ফর্ম তোমাকে খুব একটা বেশি সময় আটকে রাখতে পারবে না।’

উল্লেখ্য, সাত ম্যাচের এই সিরিজে ইংল্যান্ড প্রথম ম্যাচে জয় হাসিল করেছিল। কিন্তু, তারপর পাকিস্তান দুরন্ত প্রত্যাবর্তন করেছে এবং এই সিরিজটায় ১-১ ব্যবধানে সমতা ফিরিয়ে এনেছে।

[ad_2]

Leave a Reply