ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বার্লের বলিং ঘূর্ণিতে অসহায়ভাবে আত্মসমর্পণ অস্ট্রেলিয়ার, তাদেরই ঘরে মাটিতে ওয়ানডে জিতে ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

বার্লের বলিং ঘূর্ণিতে অসহায়ভাবে আত্মসমর্পণ অস্ট্রেলিয়ার, তাদেরই ঘরে মাটিতে ওয়ানডে জিতে ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

[ad_1]

অবিশ্বাস্য ঘটনা ঘটলো শনিবার অস্ট্রেলিয়ার টাউন্সভিলের রিভারওয়ে স্টেডিয়ামে। পুরনো শক্তির দল নিয়েও জিম্বাবোয়ের বিরুদ্ধে হারের মুখ দেখলো অ্যারন ফিঞ্চের অজি দল। দুর্দান্ত লড়াই করে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারালেন রেজিস চাকাবাভারা। সিরিজ জিততে না পারলেও এই ম্যাচ জিতে অত্যন্ত খুশি জিম্বাবোয়ে ক্রিকেটাররা।

ভারত সফরে আসার আগে দুর্বল জিম্বাবোয়ের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলছিলেন ডেভিড ওয়ার্নাররা। সিরিজের প্রথম দুই ম্যাচে ৫ উইকেট এবং ৮ উইকেটে জয় পাওয়ার পর তৃতীয় ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তারা। কিন্তু সমস্ত হিসাব গুলিয়ে যায় জিম্বাবোয়ের দুরন্ত বোলিংয়ের সামনে। ডেভিড ওয়ার্নার ৯৪ রান করা সত্ত্বেও জিম্বাবুয়ের লেগস্পিনার রায়ান বার্লের সামনে অসহায়ভাবে আত্মসমর্পণ করে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ বিশেষ করে লোয়ার মিডল অর্ডার।

মাত্র ১৪১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের ৯৬ বলে ৯৪ রানের ইনিংস ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল (১৯)। দুর্দান্ত বোলিং করে মাত্র ৩ ওভারে ১০ রান দিয়ে ৫ টি উইকেট নেন বার্ল। তার এই দুর্দান্ত পারফরম্যান্স এর জন্য গোটা বিশ্ব তাকে অভিনন্দন জানিয়েছেন।

জিম্বাবোয়ের এই দুর্দান্ত জয়ে অত্যন্ত উচ্ছসিত প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওবাগ। তিনি টুইট করে লিখেছেন, “অসাধারণ! সব সময় ভালো লাগে যখন খাতায়-কলমে কোনও দুর্বল দল এত ভাল পারফরম্যান্স করে। জিম্বাবোয়ে পূর্ণশক্তির অস্ট্রেলিয়া দলকে হারিয়েছে। তাদের মত দলের পক্ষে অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে হারানো, ওডিআই ইতিহাসের সবচেয়ে বড় অঘটন হিসাবেও চিহ্নিত হতে পারে। অভিনন্দন তাদেরকে।”

[ad_2]

Leave a Reply